বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নোবেল পুরস্কারের জন্য মোদীর নাম বিবেচনা করা উচিত, দাবি BSE-র শীর্ষ কর্তার

নোবেল পুরস্কারের জন্য মোদীর নাম বিবেচনা করা উচিত, দাবি BSE-র শীর্ষ কর্তার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  (ANI/ PIB)

নরেন্দ্র মোদীর ঘোষিত প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার সঙ্গে রাষ্ট্রসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির তুলনা করেন বম্বে স্টক এক্সচেঞ্জের সিইও আশিস চৌহান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম নোবেল পুরস্কারের জন্য বিবেচনা করা উচিত, এমনই দাবি করলেন বম্বে স্টক এক্সচেঞ্জের সিইও আশিস চৌহান। কোভিড অতিমারি চলাকালীন সরকারের বিভিন্ন প্রকল্পের খতিয়ান তুলে ধরে এই দাবি করেন আশিস চৌহান। তিনি আরও বলেন, ‘একজন ভারতীয় নাগরিক হিসেবে দেশের দরিদ্রদের মানবিক সহায়তায় আমাদের গর্বিত হওয়া উচিত।’ (আরও পড়ুন: মোদীর বক্তৃতার প্রশংসায় মমতা! তবু এক টেবিলে বসে খেলেন না প্রধানমন্ত্রীর সঙ্গে)

আশিস চৌহান বলেন, ‘কোভিডের সময় ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন এবং আরও সমস্ত সুবিধা দেওয়ার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞ। আজও এই কাজ অবিশ্বাস্য বলে মনে হয়, আমরা বা বিশ্বের কেউই এটা বিশ্বাস করে নিতে পারেনি যে এরমটা হতে পারে।’ মোদীর প্রকল্পের সাথে তিনি রাষ্ট্রসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) তুলনা করেন। উল্লেখ্য, গত বছর ডব্লিউএফপি খাদ্য বণ্টনের প্রচেষ্টার জন্য নোবেল পেয়েছিল।

শুক্রবার কলকাতার ভারতীয় ইনস্টিটিউটের সমাবর্তন অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে আশিস চৌহান বলেন যে ৮০ কোটি মানুষকে উপকৃত করেছে কেন্দ্রের বিনামূল্য রেশন প্রকল্প। যা ‘নোবেলজয়ী রাষ্ট্রসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির কাজের থেকে অনেক বড়।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা নামে পরিচিত বিনামূল্যের রেশন প্রকল্প ভারতের দরিদ্র নাগরিকদের বিশৃঙ্খলা ও দুর্দশা থেকে বাঁচিয়েছে। আমরা চিন সহ অন্যান্য দেশে এই সময় বিশৃঙ্খলা ছড়িয়ে পড়তে দেখছি। পুরো ইউরোপ বা আমেরিকা, মেক্সিকো ও কানাডা বা সমগ্র দক্ষিণ আমেরিকার দেশগুলোর চেয়ে দুই বছরের বেশি সময় ধরে বিনামূল্যে খাবার দেওয়া হয়েছে ভারতে।’

বাংলার মুখ খবর

Latest News

সম্পদ বণ্টনের ক্ষেত্রে মার্ক্সবাদী ব্যাখ্যা মেনে চলব না, বলল সুপ্রিম কোর্ট, তবে… আমি WI-কে সমর্থন করব: T20 WC 2024-র জন্য ICC-র দূত হয়েই মনের কথা বললেন বোল্ট বিয়ের আগে ভালোবাসার ইস্তেহার! আদৃতের জন্য বার্তা কৌশাম্বির, ‘তুমিই এখন…’ ভোটের আগেই দার্জিলিংয়ে ১০ লক্ষ নগদ টাকা-সহ গ্রেফতার রাজু বিস্তা ঘনিষ্ঠ BJP নেতা শ্রীরূপার বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগে অভিষেকের বিরুদ্ধে কমিশনে বিজেপি ‘কংগ্রেস-সিপিএম BJP-র B-টিম'!ইন্ডিয়া জোটের ভবিষ্যৎ কার উপর নির্ভর,জানালেন অভিষেক 'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে?

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.