বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাজের বরাত নিয়ে পুরনো বিবাদ? কলকাতা মেডিকেলে ধুন্ধুমার, ছোড়া হল বোতল,চলল ‘গুলি’
কলকাতা মেডিকেলে ধুন্ধুমার, ছোড়া হল বোতল, চলল ‘গুলি’, আটক কয়েকজন। (ছবিটি প্রতীকী)
কলকাতা মেডিকেলে ধুন্ধুমার, ছোড়া হল বোতল, চলল ‘গুলি’, আটক কয়েকজন। (ছবিটি প্রতীকী)

কাজের বরাত নিয়ে পুরনো বিবাদ? কলকাতা মেডিকেলে ধুন্ধুমার, ছোড়া হল বোতল,চলল ‘গুলি’

  • অভিযোগ, মুড়ি-মুড়কির মতো বোতল ও ইট ছোড়া হয়।

কাজের বিবাদ নিয়ে পুরনো বিবাদ। তার জেরে রবিবার দুপুর-বিকেলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল কলকাতা মেডিকেল কলেজ এবং হাসপাতাল সংলগ্ন এলাকায়। অভিযোগ, মুড়ি-মুড়কির মতো বোতল ও ইট ছোড়া হয়। কয়েক রাউন্ড গুলি চালানোরও অভিযোগ উঠেছে। আপাতত এলাকায় র‌্যাফ এবং পুলিশ মোতায়েন করা হয়েছে।

সূত্রের খবর, চুক্তিভিত্তিক অস্থায়ী কর্মীদের কাজের বরাত নিয়ে দীর্ঘদিন ধরেই ঝামেলা চলছে। তারইমধ্যে রবিবার দুপুর তিনটের পর ১০-১২ জন দুষ্কৃতী মেডিকেল কলেজের পাঁচ নম্বর গেটের কর্মী আবাসনের ভিতরে হামলা চালায় বলে অভিযোগ। প্রত্যক্ষদর্শীদের দাবি, কাঁচের বোতল এবং ইট ছোড়া হতে থাকে। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। রাস্তার উপর থেকে তিন-চার রাউন্ড গুলিও ছোড়া হয় বলে অভিযোগ উঠেছে। পুলিশের তরফে সরকারিভাবে গুলি চালনার বিষয়টি স্বীকার করা হয়নি। তবে মেডিকেল কলেজের পাঁচ নম্বর গেটের সামনে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের গায়ে দাগ দেখা গিয়েছে। যা গুলির বলে দাবি করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বৌবাজার থানার পুলিশ। মোতায়েন করা হয় র‌্যাফ। বসানো হয়েছে পুুলিশের পিকেট। গেটে তালা ঝুলিয়ে দেওয়া হয়। পুলিশ সূত্রের খবর, সেই তাণ্ডবের ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। তাঁদের মেডিকেল কলেজেই ভরতি করা হয়েছে। কারও চোট অবশ্য গুরুতর নয়। কয়েকজনকে আটকও করা হয়েছে। ঘটনাস্থলে আসেন পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও।

তারইমধ্যে আহতদের অভিযোগ, সম্প্রতি আবাসনে হামলা চালানোর চেষ্টা হয়েছিল। যারা হামলা চালিয়েছে, তারা নিজেদের তৃণমূল কংগ্রেসের কর্মী বলে দাবি করেছে। ওই আহতদের দাবি, তাঁরাও তৃণমূলকর্মী।

বন্ধ করুন