বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে ৮ হাজার স্কুল বন্ধের খবর গুজব, বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

রাজ্যে ৮ হাজার স্কুল বন্ধের খবর গুজব, বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

ব্রাত্য বসু। ছবি: পিটিআই

মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, এরকম কোনও নির্দেশিকা শিক্ষা দফতর জারি করেনি। রাজ্যে কোনও স্কুল বন্ধ হচ্ছে না। পুরোটাই গুজব।

রাজ্যে কোনও সরকারি স্কুল বন্ধ হচ্ছে না। তৃণমূল ভবনে বসে একথা জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। মঙ্গলবার তিনি বলেন, পুরোটাই গুজব। রাজনৈতিক উদ্দেশে এই গুজব ছাড়ানো হয়েছে।

সম্প্রতি শিক্ষা দফতের একটি নির্দেশিকা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে রাজ্যের প্রাথমিক ও মাধ্যমিক স্কুল মিলিয়ে ৮,২০৭ স্কুল বন্ধ হতে চলেছে বলে জানা যায়। এর মধ্যে ৬,৬৪৯টি প্রাথমিক স্কুল। বাকিগুলি জুনিয়র হাই ও হাই স্কুল। জানা যায়, যে সব স্কুলে শিক্ষার্থীর সংখ্যা ৩০-এর কম সেই সব স্কুল বন্ধ করে দিতে চলেছে রাজ্য সরকার। এমনকী জেলায় জেলায় ও ব্লকে কোন কোন স্কুল বন্ধ হতে চলেছে তার তালিকাও দেখা যায়। এই নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক চর্চা শুরু হয়।

মঙ্গলবার তৃণমূল ভবনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, এরকম কোনও নির্দেশিকা শিক্ষা দফতর জারি করেনি। রাজ্যে কোনও স্কুল বন্ধ হচ্ছে না। পুরোটাই গুজব। রাজনৈতিক স্বার্থে এই গুজব ছড়ানো হয়েছে।

প্রশ্ন হল, স্কুল বন্ধের সিদ্ধান্ত নিয়ে সংবাদমাধ্যমে যখন লাগাতার প্রচার হয়েছে তখন কেন কোনও বিবৃতি জারি করেনি শিক্ষা দফতর? কেন সাংবাদিকের প্রশ্ন করার অপেক্ষায় ছিলেন শিক্ষামন্ত্রী? না কি সিদ্ধান্ত হয়ে গিয়েছিল, কিন্তু পরিস্থিতি বিরূপ বুঝে আপাতত তা স্থগিত রেখেছে সরকার?

 

বাংলার মুখ খবর

Latest News

বাংলায় এল শহিদ ব্রিজেশের কফিনবন্দি দেহ! মা বলছেন, 'আরও এক পুত্র থাকলেও…' এক রাতের ভাড়া ২ লক্ষ ৮০ হাজার টাকা! সোহিনী-শোভনের বিয়ের ভেন্যু ঘুরে দেখুন ট্রাম্পকে হত্যার ছক ছিল ইরানের! গুলি চালনার কিছু দিন আগেই খবর পান US গোয়েন্দারা মাদক খাইয়ে পরিচারিকাকে ধর্ষণ করতেন আরমান? সবই জানতেন পায়েল! ভাইরাল FIR কপি কর্মস্থলে যখন শ্লীলতাহানি করা হয়…'নিয়োগকর্তা' রাজ্যপালকে নিশানা করলেন কল্যাণ T20 ক্যাপ্টেন্সির দৌড়ে ২ কেউকেটার ভোট সূর্যর দিকে, তাই কোণঠাসা হার্দিক- রিপোর্ট 3 ওভার শেষে England Women-র স্কোর 14/1 হাতে কাজ ছিল না,আত্মহত্যা করতে চান ক্যাটরিনার শ্বশুর! বাবার কষ্টে চোখ ভিজল ভিকির সমালোচনার মাঝে কর্ণাটকে আপাতত স্থগিত বেসরকারি চাকরির জন্য স্থানীয়দের ‘কোটা’ বিল নতুন ফৌজদারি আইন পর্যালোচনা করবে মমতার সরকার, তৈরি হল সাত সদস্যের কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.