বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাল আছেন বুদ্ধবাবু, কমেছে অক্সিজেনের চাহিদা
বুদ্ধদেব ভট্টাচার্য। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বুদ্ধদেব ভট্টাচার্য। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

ভাল আছেন বুদ্ধবাবু, কমেছে অক্সিজেনের চাহিদা

  • চিকিৎসকরা জানিয়েছেন, সোমবার রাতে ভাল ঘুম হয়েছে বুদ্ধবাবুর। মিনিট ২ লিটার অক্সিজেন প্রয়োজন হচ্ছে তাঁর। হৃদস্পন্দন বেড়ে হয়েছে ৬৫।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার সকালের বুলেটিনে জানানো হয়েছে, তাঁর অক্সিজেনের চাহিদা কমেছে। বেড়েছে হৃদস্পন্দন। সঙ্গে ইনজেকশনের বদলে ওষুধের মাধ্যমে তাঁকে স্টেরয়েড দেওয়া শুরু করেছেন চিকিৎসকরা। 

চিকিৎসকরা জানিয়েছেন, সোমবার রাতে ভাল ঘুম হয়েছে বুদ্ধবাবুর। মিনিট ২ লিটার অক্সিজেন প্রয়োজন হচ্ছে তাঁর। হৃদস্পন্দন বেড়ে হয়েছে ৬৫। স্বাভাবিকভাবে খাওয়াদাওয়া করেছেন তিনি। তাঁর স্টেরয়েডের মাত্রাও কমিয়েছেন চিকিৎসকরা। ইনজেকশনের বদলে ওষুধের মাধ্যমে দেওয়া হচ্ছে স্টেরয়েড।

গত ১৮ মে বুদ্ধবাবুর করোনা সংক্রমণ ধরা পড়ে। কিন্তু হাসপাতালে ভর্তি হবেন না বলে জানিয়ে দেন তিনি। ফলে বাড়িতেই চলছিল চিকিৎসা। গত মঙ্গলবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এর পর তাঁকে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ক্রমশ তাঁর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। বুদ্ধবাবুর চিকিৎসায় ৭ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে তিনি করোনামুক্ত কি না তা এখনো জানা যায়নি। 

 

বন্ধ করুন