বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > DYFI brigade meeting: ‘ভালো ব্রিগেড হবে’ সমাবেশ নিয়ে যুব উত্তরসূরিদের আর কী বার্তা দিলেন বুদ্ধদেব?

DYFI brigade meeting: ‘ভালো ব্রিগেড হবে’ সমাবেশ নিয়ে যুব উত্তরসূরিদের আর কী বার্তা দিলেন বুদ্ধদেব?

ব্রিগেড সমাবেশ নিয়ে বুদ্ধদেব বাবুর বার্তা।

শনিবার সন্ধ্যায় মীনাক্ষীরা বুদ্ধদেব ভট্টাচার্যের পাম অ্যাভেনিউয়ের বাড়িতে দেখা করতে গিয়েছিলেন। ডিএওয়াইএফআই–এর যে নেতৃত্ব বুদ্ধবাবুর বাড়ি গিয়েছিলেন সেই দলে ছিলেন মীনাক্ষী মুখোপাধ্যায়, কলতান দাশগুপ্ত সহ সংগঠনের অন্যান্য নেতৃত্ব। দিয়েছেন? তা জানিয়েছেন মীনাক্ষী।

আজ সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই–এর মেগা সমাবেশ চলছে ব্রিগেডে। এই সমাবেশকে ঘিরে দূর দূরান্ত থেকে পৌঁছেছেন বহু মানুষ। সকাল থেকেই এখানে ভিড় করতে দেখা যায় সিপিএমের যুব কর্মী সমর্থকদের। রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখোপাধ্যায়ের নেতৃত্বে টানা ৫০ দিন ধরে ইনসাফ যাত্রা করে আসছে ডিওয়াইএফআই। আজ তার পরীক্ষা ব্রিগেডে। সকাল থেকেই ব্রিগেডগামী হতে দেখা যায় বহু কর্মী সমর্থককে। শনিবার রাতে ব্রিগেড সমাবেশ সফল হবে বলেই মীনাক্ষীদের শুভেচ্ছাবার্তা দিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ডিওয়াইএফআই–এর প্রতিষ্ঠাতা বুদ্ধদেব ভট্টাচার্য। 

আরও পড়ুন: ‘‌সিট তো সেই গিয়ে শূন্য’‌, ইনসাফের ব্রিগেড সমাবেশকে কটাক্ষ করলেন কুণাল–দিলীপ

শনিবার সন্ধ্যায় মীনাক্ষীরা বুদ্ধদেব ভট্টাচার্যের পাম অ্যাভেনিউয়ের বাড়িতে দেখা করতে গিয়েছিলেন। ডিএওয়াইএফআই–এর যে নেতৃত্ব বুদ্ধবাবুর বাড়ি গিয়েছিলেন সেই দলে ছিলেন মীনাক্ষী মুখোপাধ্যায়, কলতান দাশগুপ্ত সহ সংগঠনের অন্যান্য নেতৃত্ব। সেখান থেকে বেরিয়ে বুদ্ধবাবু তরুণদের জন্য কী বার্তা দিয়েছেন? তা জানিয়েছেন মীনাক্ষী। তিনি বলেন, ‘আমাদের সংগঠনের প্রতিষ্ঠাতা সম্পাদক তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে দেখা করেছি। উনি আমাদের পূর্বসূরী। উনি মেহনতি মানুষের আশা ভরসা। ডিওয়াইএফআইয়ের দাবি দাওয়া এবং ইনসাফ যাত্রা সম্পর্কে ওনাকে জানিয়েছি। উনি বলেছেন ব্রিগেড খুব ভালো হবে।’ এদিন বুদ্ধবাবুর স্ত্রী মীরা ভট্টাচার্যও সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি বলেছিলেন, খুব বড় মাপের সমাবেশ হবে। মীনাক্ষী জানান, বুদ্ধবাবু হলেন তাঁদের অনুপ্রেরণা। তিনিই তাঁদের সাহস দেন। মীনাক্ষীর কথায়, ‘বুদ্ধবাবু বলেছেন বড় ব্রিগেড এবং ভালো ব্রিগেড হবে।’ তাঁর এই কথাটাই অনুপ্রেরণা বলে জানান মীনাক্ষী।

প্রসঙ্গত, আজ সকাল থেকেই সমাবেশকে ঘিরে ব্রিগেডে মুখী হতে দেখা যায় রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষকে। বাসে, ট্রেনে, লঞ্চে শুধু দেখা যায় লাল পতাকা। দেড় দশক পরে ডিওয়াইএফআই–এর ব্যানারে ব্রিগেড সমাবেশ হচ্ছে। স্বাভাবিকভাবেই এই সমাবেশকে ঘিরে আশায় বুক বেঁধেছেন বাম নেতৃত্ব। তাদের আশা এবারের ব্রিগেডে রেকর্ড ভিড় হবে। প্রসঙ্গত, সামনেই লোকসভা নির্বাচন তার আগে ডিওয়াইএফআইয়ের ব্রিগেড সমাবেশ সিপিএমকে বাড়তি অক্সিজেন দেবে বলেই মনে করছেন রাজনৈতিক মহলের বিশেষজ্ঞরা। যদিও বিরোধীদের বক্তব্য, বামেদের ব্রিগেডে ভিড় হলেও তাতে লাভ কিছুই হয় না।

 

বাংলার মুখ খবর

Latest News

ফারহান চাননি তো কী, ডন হয়েই ফিরছেন 'কিং' খান, দোসর সুহানা? ‘বুড়ির কী সাজ…’, শাঁখা-সিঁদুরে সীমান্তিনী রূপাঞ্জনাকে কটাক্ষ, কড়া জবাব নায়িকার হাইকোর্টের রায়ের ফলে চাকরি যেতে বসেছে ‘ভালো পড়ানো’ ৪ শিক্ষকের, দুশ্চিন্তায় স্কুল কয়েক ডজন ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান, বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাতেই কলকাতার বহু থানা পরিদর্শন করলেন নগরপাল 'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু ‘‌চাকরি বাতিলের রায়ের পিছনে বিজেপির ষড়যন্ত্র কোথায়?‌’‌ মমতাকে প্রশ্ন ছুঁড়লেন শাহ লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.