বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Buddhadev Bhattacharya: গুরুতর অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, ভর্তি করা হল হাসপাতালে

Buddhadev Bhattacharya: গুরুতর অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, ভর্তি করা হল হাসপাতালে

বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি 

তাঁর আগে থেকেই ফুসফুসের সমস্যা রয়েছে। তবে এদিন কিছুটা বাড়াবাড়ি হয়ে যায়। তারপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত।

আচমকাই অসুস্থ হয়ে পড়লেন বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে হাসপাতালে ভর্তি করা হল শনিবার। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, তিনি শনিবার সকাল থেকে প্রচণ্ড অসুস্থতা বোধ করে। রক্তে অক্সিজেনের মাত্রা কমছে তাঁর শরীরে। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে।কলকাতার আলিপুরের বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে বলে খবর।

সূত্রের খবর, তাঁর আগে থেকেই ফুসফুসের সমস্যা রয়েছে। তবে এদিন কিছুটা বাড়াবাড়ি হয়ে যায়। তারপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। তাঁর সিওপিডির সমস্যা রয়েছে। বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। তাঁর অক্সিজেন মাত্রা ৭০ এ নেমে গিয়েছে। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত। তাঁকে আইসিইউতে ভর্তি করা হতে পারে বলে খবর। পাম অ্যাভিনিউর দিকে রওনা হয় অ্যাম্বুল্যান্স। এরপর তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে।

এদিন বিকাল ৪টে ২৫ মিনিট নাগাদ বুদ্ধদেব ভট্টাচার্যকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়।

সূত্রের খবর, খাওয়ার পরে তিনি বিশ্রাম নিচ্ছিলেন। সেই সময় তিনি আচমকা অসুস্থ হয়ে পড়েন। তাঁর শ্বাসকষ্ট শুরু হয়ে যায়। অক্সিজেনের মাত্রা কমতে থাকে। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত।

ক্রিটিকাল কেয়ার অ্য়াম্বুল্যান্স পাঠানো হয় উডল্যান্ডস থেকে। তবে বরাবরই তিনি হাসপাতালে যেতে অনিচ্ছা প্রকাশ করেন। এদিন রাস্তাতেই তাঁর শারীরিক অবস্থা আরও গুরুতর হয়ে যায়। তবে চিকিৎসকরা দ্রুত পদক্ষেপ নেন বলে খবর। এদিন কার্যত গ্রিন করিডর করে হাসপাতালের দিকে দ্রুত গতিতে চলতে থাকে অ্য়াম্বুল্যান্স। তাঁর শ্বাসকষ্টজনিত সমস্যা হচ্ছে। তবে অ্য়াম্বুল্যান্সেই ছিলেন চিকিৎসকরা।

এদিকে আগেই বুদ্ধদেবের সন্তান সুচেতনা ভট্টাচার্য হাসপাতালে চলে যান। বুদ্ধদেব জায়া মীরা ভট্টাচার্যও অ্য়াম্বুল্যান্সের সঙ্গেই হাসপাতালে আসেন। হাসপাতালে মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু হয়েছে। তাঁর প্রয়োজনীয় পরীক্ষা শুরু হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসায় ঝাঁপিয়ে পড়েন।

এদিকে তাঁর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই বাম কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের মধ্য়েও উদ্বেগ ছড়িয়ে পড়েন। অনেকেই তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নিচ্ছেন। তবে সূত্রের খবর, বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়োজনীয় চিকিৎসা চলছে। সব দিক থেকে তাঁকে স্থিতিশীল করার সবরকম চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা।

 

বাংলার মুখ খবর

Latest News

সোজা কলকাতায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ভোটের আগে লন্ডভণ্ড হতে পারে মহানগর ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.