বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উঠে বসতেও পারেন না, এবারও ভোট দিলেন না বুদ্ধবাবু, মেয়ে বললেন ভোট শান্তিপূর্ণ
শেষ বার ভোট দিয়ে এভাবেই হাত নেড়েছিলেন বুদ্ধবাবু।
শেষ বার ভোট দিয়ে এভাবেই হাত নেড়েছিলেন বুদ্ধবাবু।

উঠে বসতেও পারেন না, এবারও ভোট দিলেন না বুদ্ধবাবু, মেয়ে বললেন ভোট শান্তিপূর্ণ

  • মীরাদেবী জানান, বুদ্ধবাবু সম্পূর্ণ শয্যাশায়ী। খুব কাছের জিনিস ছাড়া কিছু দেখতে পান না তিনি। তাঁকে খবর কাগজ পড়ে শোনান নিজেই।

কলকাতা পুরভোটে শহরজুড়ে অশান্তির খবরের মধ্যেই শান্তিপূর্ণ ভোট হচ্ছে বলে দাবি করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের কন্যা সুচেতনা। রবিবার বালিগঞ্জ পাঠভবন স্কুলের বুথে মা মীরা ভট্টাচার্যের সঙ্গে ভোট দেন তিনি। তবে অসুস্থতার জন্য এবারও ভোট দিতে পারেননি বুদ্ধদেববাবু।

এদিন ভোট দিয়ে বেরিয়ে সুচেতনা বলেন, ‘বাবার দৃষ্টিশক্তি অত্যন্ত ক্ষীণ। তাই তাঁর পক্ষে বাড়ি থেকে বেরিয়ে ভোট দেওয়া সম্ভব নয়। ভোট তো খুন শান্তিপূর্ণ হচ্ছে। দিলাম, বেরিয়ে এলাম।’

মীরাদেবী জানান, বুদ্ধবাবু সম্পূর্ণ শয্যাশায়ী। খুব কাছের জিনিস ছাড়া কিছু দেখতে পান না তিনি। তাঁকে খবর কাগজ পড়ে শোনান নিজেই। রাজনীতির সব খবর নেন বুদ্ধবাবু। তবে তিনি সম্পূর্ণ শয্যাশায়ী। উঠে বসতে পারেন না।

২০১৭ সালের পর থেকে ভোট দিতে বেরোতে পারেননি বুদ্ধবাবু। একাধিক শারীরিক জটিলতায় সম্পূর্ণ গৃহবন্দি তিনি। গত বিধানসভা নির্বাচনে প্রবীণ নাগরিকদের বাড়ি বসে ভোটদানের সুযোগ থাকলেও তা প্রত্যাখ্যান করেন তিনি। তখন আশা জেগেছিল, তাহলে বোধ হয় ভোট দিতে যাবেন তিনি। কিন্তু চিকিৎসকের অনুমতি না মেলায় শেষ পর্যন্ত সেটাও হয়নি।

 

বন্ধ করুন