বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা সংক্রমণ রুখতে রবিবার পর্যন্ত বন্ধ বড়বাজারের একধিক পাইকারি মার্কেট
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনা সংক্রমণ রুখতে রবিবার পর্যন্ত বন্ধ বড়বাজারের একধিক পাইকারি মার্কেট

  • সংগঠনের তরফে জানানো হয়েছে, বাজারে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। সেই শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত।

করোনার মধ্যে মধ্য কলকাতার বাণিজ্যকেন্দ্রে বৃহস্পতিবার চলছে ভোটগ্রহণ। ভোটগ্রহণের জেরে বৃহস্পতিবার বন্ধ কলকাতার সমস্ত পাইকারি বাজার। ব্যবসায়িক সংগঠনের তরফে জানানো হয়েছে, উদ্ভূত পরিস্থিতির কথা মাথায় রেখে ভোটগণনার পর ফের বাজার খোলার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। অর্থাৎ টানা চার দিন বন্ধ থাকবে মধ্য কলকাতার সমস্ত পাইকারি বাজার। 

বৃহস্পতিবার ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের কর্তারা এক বৈঠকে সিদ্ধান্ত নিয়েছেন, বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বন্ধ থাকবে চাঁদনিচক স্ট্রিট, এজরা স্ট্রিট, প্রিন্সেপ স্ট্রিট, ক্যানিং স্ট্রিট ও ম্যাংগো লেনের সমস্ত দোকান। তবে জরুরি সামগ্রীর দোকান এই বিধিনিষেধের আওতার বাইরে থাকবে। 

সংগঠনের তরফে জানানো হয়েছে, বাজারে ক্রমশ বাড়ছে করোনার সংক্রমণ। সেই শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত। তাছাড়া ভোটগণনার আগে বাজার বন্ধ থাকলে পুলিশের আইনশৃঙ্খলা রক্ষায় সুবিধা হবে। 

সংগঠনের এক কর্তা জানান, বৃহস্পতিবার ভোট বলে এমনিতেই বাজার বন্ধ। বৃহস্পতিবার রমজানের জুম্মাবারে বহু জায়গায় বাজার আংশিক বন্ধ থাকে। রইল বাকি ও শনি ও রবিবার। তার মধ্যে শনিবার এমনিতেই অর্ধদিবস ছুটি। তাই একেবারে ভোটগণনার দিন পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। 

তবে পাইকারি বাজার বন্ধ থাকলে ওষুধ ও প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর বাজার খোলা থাকবে কি না তা সংগঠনের তরফে আলাদা করে জানানো হয়নি। 

 

বন্ধ করুন