বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাস চললেও বাড়তে পারে ভাড়া, মমতার ঘোষণায় আভাস
বেসরকারি বাসের ভাড়া সংশ্লিষ্ট পরিষেবা দানকারী সংস্থাই নির্ধারণ করবে বলে জানান মমতা।
বেসরকারি বাসের ভাড়া সংশ্লিষ্ট পরিষেবা দানকারী সংস্থাই নির্ধারণ করবে বলে জানান মমতা।

বাস চললেও বাড়তে পারে ভাড়া, মমতার ঘোষণায় আভাস

  • বাসভাড়া বাড়াবনোর বিষয়ে পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক করবেন।

লকডাউন পরিস্থিতিতে বাস পরিষেবা চালু করলেও যাত্রীভাড় বাড়তে চলেছে। মঙ্গলবার এমনই আভাস পাওয়া গেল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাংবাদিক বৈঠকে।

মমতা জানিয়েছেন, জরুরি পরিষেবায় নিযুক্ত কর্মী, পরিযাযী শ্রমিক-সহ নিরুপায় যাত্রীদের সুবিধার্থে চলতি মাসেই রাজ্যে বাস পরিষেবা চালু হবে। এমনকি রেড জোনেও চলবে বাস, ট্যাক্সি ও ক্যাব। 

নির্দিষ্ট শর্তাবলী মেনে বাস পরিষেবা চালু হলেও বেসরকারি বাসের ভাড়া সংশ্লিষ্ট পরিষেবা দানকারী সংস্থাই নির্ধারণ করবে বলে জানান মমতা। সেই সঙ্গে তিনি বলেন, ‘যাঁরা তা খরচ করতে পারবেন, তাঁরাই বাসে উঠবেন। আর যাঁরা তা পারবেন না, তাঁরা বাসে উঠবেন না।’

তিনি আরও জানিয়েছেন যে, এই বিষয়ে রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী বাস মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে বাসভাড়া সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, অরেঞ্জ ও গ্রিন জোনে আগেই জেলার অভ্যন্তরে বাস ও ট্যাক্সি পরিষেবা চালুর কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে বাসযাত্রার সময়  তার প্রেক্ষিতে রাজ্যের বেসরকারি সামাজিক দূরত্ব বিধি মেনে মাত্র ২০ জন যাত্রী নিয়ে বাস চালাতে হবে বলেও তিনি জানান। 

নিষেধাজ্ঞা মেনে বাস চালাতে গেলে যাত্রীভাড়া বাবদ আয়ে টান পড়বে বলে তখনই বাস মালিক সংগঠনগুলির তরফে অনুযোগ জানানো হয়েছিল। তার জেরেই নবান্নের ঘোষণার পরেও অরেঞ্জ ও গ্রিন জোনগুলিতে বাস পরিষেবা অপ্রতুলই রয়ে গিয়েছে। 

বন্ধ করুন