বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রবল বর্ষণের জের, পাতিপুকুর আন্ডারপাসে আটকে পড়ল বাস
নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

প্রবল বর্ষণের জের, পাতিপুকুর আন্ডারপাসে আটকে পড়ল বাস

  • শহরের বুকে জমা জল সরিয়ে দিতে ৭৪টি পাম্পিং স্টেশন সচল রাখা হয়েছে।

বৃহস্পতিবার রাত থেকে একটানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে কলকাতার একাধিক জায়গা। তবে উত্তর কলকাতার অবস্থা খুবই খারাপ। প্রবল বর্ষণের জেরে জল জমে যাওয়ায় পাতিপুকুর আন্ডারপাসে আটকে পড়ে একটি বেসরকারি বাস। বাস থেকে সব যাত্রীদের নামিয়ে আনা সম্ভব হলেও বাসটির অর্ধেকেরও বেশি অংশ ডুবে গিয়েছে। আন্ডারপাসের একদিকের লেনে বীভৎল জল জমে যাওয়ায় অন্যদিকের লেন দিয়েই যান চলাচল করছে।

বৃহস্পতিবার সারা দিন ধরে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা সহ আশেপাশের এলাকায়। রাতেও বৃষ্টির কোনও বিরাম ছিল না। প্রতি বৃষ্টিতেই পাতিপুকুর আন্ডারপাসে জল জমে। এখানে জল জমার ঘটনা কোনও নতুন কোনও বিষয় নয়। তবে গতকালের বৃষ্টির জেরে যা হল, সেই অভিজ্ঞতা খুব একটা কারো হয়েছে কিনা সন্দেহ। প্রবল বৃষ্টির মধ্যেই লেকটাউন থেকে শ্যামবাজারের দিকে যাচ্ছিল ৪৭বি রুটের একটি বাস। বাসটি যখন পাতিপুকুর আন্ডারপাস দিয়ে যাচ্ছিল, তখন অত্যাধিক জল জমার ফলে সেটি আটকে যায়। বাস থেকে যাত্রীদের নেমে যেতে বলা হয়। কোনওরকমে বাস থেকে নেমে বুক সমান জল ঠেলেই যাত্রীরা আন্ডারপাস থেকে বেরিয়ে রাস্তায় উঠে পড়ে। সব যাত্রীদেরই নামিয়ে আনা সম্ভব হয়েছে। জল জমে যাওয়ায় আন্ডারপাসের একদিকের লেন সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। অন্য দিকের লেন দিয়ে যান চলাচল করতে থাকে।

পাতিপুকুরের মতো কম বেশি এই একই চিত্র ধরা পড়েছে শহরের বিভিন্ন জায়গায়। অনেক জায়গাতেই বুক সমান জল ঠেলেই রাস্তায় উঠছেন মানুষ। শহরের বুকে জমা জল সরিয়ে দিতে ৭৪টি পাম্পিং স্টেশন সচল রাখা হয়েছে। অতিরিক্ত পাম্প বসিয়ে শহরের বিভিন্ন এলাকা থেকে জল বের করার কাজও চলছে। শহরের বিভিন্ন রাস্তায় জল জমে থাকার কারণে কলকাতার বিভিন্ন জায়গায় যান চলাচলেও ব্যাঘাত ঘটেছে। ট্রাফিক চলাচল ধীর গতিতে হচ্ছে বলেও জানা গিয়েছে।

বন্ধ করুন