বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কিছু রুটে অনির্দিষ্টকালের জন্য বাস-মিনিবাস বন্ধের সিদ্ধান্ত মালিকদের

কিছু রুটে অনির্দিষ্টকালের জন্য বাস-মিনিবাস বন্ধের সিদ্ধান্ত মালিকদের

 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য একাধিক রুটে বাস ও মিনিবাস পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিল মালিকপক্ষ।

আবার নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের। বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য একাধিক রুটে বাস ও মিনিবাস পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিল মালিকপক্ষ। তাতেই বিপাকে পড়তে চলেছেন নিত্যযাত্রীরা। বাসমালিক সংগঠনের দাবি, লকডাউনের পরে যাত্রী সংখ্যা কমে গিয়েছে। তার উপরে দাম বেড়েছে ডিজেলের। এই পরিস্থিতিতে বাস চালালে লোকসানের সম্মুখীন হতে হচ্ছে। ভাড়া বৃদ্ধি না হলে বাস চালানো সম্ভব নয়।

এদিকে বাসে এখন বেশি ভাড়া নিচ্ছে বলে রোজ অশান্তি শুরু হয়েছে। যাত্রী বাস কন্ডাক্টর অশান্তি রোজনামচা হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে ফের ভাড়া বাড়লে অশান্তির শেষ থাকবে না। কিন্তু বাসমালিক সংগঠনের দাবি, এইভাবে বাস চালানো সম্ভব নয়। তাই অনির্দিষ্টকালের জন্য পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যে রুটগুলিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হতে চলেছে পরিষেবা সেগুলি হল– ১২ রাজাবাগান–রাজাবাজার, ১২-এ রাজাবাগান–হাওড়া, ১২বি কমল টকিজ–এসপ্লানেড, ১২এডি আক্রাফটক–হাওড়া, ৩৯ পিকনিক গার্ডেন– হাইকোর্ট, ৩৯এ/২ হাওড়া স্টেশন–ভোজেরহাট এবং ৩৯ হাওড়া স্টেশন–ভিআইপি বাজার।

করোনার জেরে লকডাউনের পর পরিষেবা স্বাভাবিক হলেও যাত্রী সংখ্যা কমে গিয়েছে বলে দাবি পশ্চিমবঙ্গ বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সচিব প্রদীপ নারায়ণ বসুর। তিনি বলেন, ‘‌লকডাউনের আগে বাসে দৈনিক যাত্রী উঠতেন ৭০০ থেকে ৮০০। মিনিবাসে ৫০০ থেকে ৫৩০। আর লকডাউনের পরে বাসে এখন ওঠেন ৪০০ থেকে ৫০০ জন যাত্রী। মিনিবাসে ২০০ থেকে ২৫০ জন। পাল্লা দিয়ে বেড়েছে ডিজেলের দাম। কম ভাড়ায় বাস চালিয়ে লাভ হচ্ছে না। তাই পরিষেবা বন্ধ করতে বাধ্য হলাম।’

বাংলার মুখ খবর

Latest News

‘আমার দেখা সব থেকে বড় সার্কাস’, অলিম্পিক্স আয়োজকদের ধুয়ে দিলেন আর্জেন্তাইন কোচ ‘অতীত ভুলতে হবে….’, যিশু-নীলাঞ্জনার ডিভোর্স চর্চা, বাবাকে 'আনফলো' বড় মেয়ে সারার মমতার 'আশ্রয়' মন্তব্যের আবহে এপারে কতজন বাংলাদেশি? পরিসংখ্যান দিল BSF মেয়েদের T20I-তে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে মেগকে ল্যানিংকে পিছনে ফেললেন হরমন কারা বর্তমান সম্পর্ক নিয়ে দ্বিধার মধ্যে আছেন? কী বলছে আজকের প্রেম রাশিফল ‘ধোনির নাম শোনেন নি!’ ওভারস্মার্ট হতে গিয়ে ব্যাপক ট্রোলিংয়ের শিকার গ্রে নিকোলস মিলল মোংলা বন্দর ব্যবহারের অনুমতি, বাংলাদেশের পিচে চিনকে 'আউট' করল ভারত মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.