বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরানোর পক্ষে নন মালিকরা, আগামীকাল রাজ্যের সঙ্গে বৈঠক

বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরানোর পক্ষে নন মালিকরা, আগামীকাল রাজ্যের সঙ্গে বৈঠক

বাবুঘাট বাসস্ট্যান্ড । ফাইল ছবি।

বেসরকারি বাস মালিকদের দাবি, সাঁতরাগাছিতে বাসস্ট্যান্ড তৈরির জন্য উপযুক্ত পরিকাঠামোর নেই। তাদের বক্তব্য, বর্তমানে বাবুঘাট থেকে যে সমস্ত দূরপাল্লার বাস ছাড়ে সাঁতরাগাছিতে গিয়ে সেই সমস্ত বাস যাত্রীদের পক্ষে ধরা সম্ভব নয়।

বাবুঘাট থেকে এখনই বাসস্ট্যান্ড সরানোর পক্ষে নন বেসরকারি বাস মালিকরা। গত ১১ এপ্রিল রাজ্য সরকার বিজ্ঞপ্তি জারি করে বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরিয়ে সাঁতরাগাছিতে করার নির্দেশ দিয়েছিল। ১৪ দিনের মধ্যে তা সরানোর নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু, আপাতত সরকারি নির্দেশে বাস্তব সম্মত কোনও যুক্তি খুঁজে পাচ্ছেন না বেসরকারি বাস মালিকরা। সেই কারণে এখনই তারা বাস স্ট্যান্ড বাবুঘাট থেকে সরিয়ে নিয়ে যেতে চাইছেন না।

বেসরকারি বাস মালিকদের দাবি, সাঁতরাগাছিতে বাসস্ট্যান্ড তৈরির জন্য উপযুক্ত পরিকাঠামোর নেই। তাদের বক্তব্য, বর্তমানে বাবুঘাট থেকে যে সমস্ত দূরপাল্লার বাস ছাড়ে সাঁতরাগাছিতে গিয়ে সেই সমস্ত বাস যাত্রীদের পক্ষে ধরা সম্ভব নয়। পাশাপশি, সেখান থেকে কলকাতায় আসাও সম্ভব নয়। বর্তমানে বাবুঘাট থেকে দূরপাল্লার বাসের পাশাপাশি স্বল্প দূরত্বের বাসও যাতায়াত করে। বেসরকারি বাস মালিকরা মনে করছেন, জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে বাবুঘাট থেকে সাঁতরাগাছি পর্যন্ত বাস চালিয়ে অন্য রুটের বাসের সঙ্গে প্রতিযোগিতায় নামে কেউ লাভবান হবে না। এনিয়ে আগামীকাল ফের রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে বসবেন বেসরকারি বাস মালিকরা।

উল্লেখ্য, সাঁতরাগাছিতে অনেক দিন ধরে একটি বাস টার্মিনাস তৈরি হয়ে পড়ে রয়েছে। এদিকে, পরিবেশ সংক্রান্ত মামলায় অনেক আগেই বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে আদালত। মূলত ময়দান, ভিক্টোরিয়া মেমোরিয়াল প্রভৃতি এলাকায় দূষণের কারণ হিসেবে বাবুঘাট বাসস্ট্যান্ডকেই দায়ী করা হয়েছে। সেই কারণে এই বাস স্ট্যান্ড সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বেসরকারি বাস মালিকদের সংগঠন জয়েন্ট কাউন্সিল অফ সিন্ডিকেট, ওয়েস্টবেঙ্গল বাস-মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন, বেঙ্গল বাস সিন্ডিকেট রাজ্যের এই নির্দেশিকার বিরোধিতা জানিয়েছে। এখন শেষ পর্যন্ত বাবুঘাট থেকে বাস স্ট্যান্ড সরানো হবে কিনা তা আগামীকাল বোঝা যাবে।

বাংলার মুখ খবর

Latest News

ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.