বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেলার পর এবার কলকাতায় ঘুরবে বাসের চাকা, কাল থেকে সফর ১৫টি রুটে
ফাইল ছবি
ফাইল ছবি

জেলার পর এবার কলকাতায় ঘুরবে বাসের চাকা, কাল থেকে সফর ১৫টি রুটে

  • পরিবহণ দফতর সূত্রে জানানো হয়েছে, বাস চলবে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম মেনে। বাসে উঠতে গেলে মাস্ক পরা মাস্ট।

ট্যাক্সির পর এবার কলকাতার রাস্তায় বাস চলাচলের নির্ঘণ্টও ঘোষণা করে দিল রাজ্য সরকার। পরিবহণ দফতরের তরফে জানানো হয়েছে বুধবার থেকে কলকাতায় ১৫টি রুটে বাস চলবে। এর মধ্যে বেশ কয়েকটি রুট থাকছে হাওড়া থেকে। 

মঙ্গলবার থেকে কলকাতা, বিধাননগর, হাওড়া ও বারাকপুরে শুরু হয়েছে অ্যাপক্যাব পরিষেবা। এবার কলকাতার রাস্তায় নামতে চলেছে বাসও। বুধবার থেকে বাস চলবে ১৫টি রুটে। হাওড়া থেকে নিউটাউন, কামালগাজি, গড়িয়া, ঠাকুরপুকুর, বারুইপুর রুটে বাস মিলবে নিয়মিত। এছাড়া বারাসত থেকে গড়িয়া ও জোকা যাওয়ার বাস মিলবে। যাদবপুর-করুণাময়ী, বালিগঞ্জ – ডানলপ ছাড়াও কয়েকটি রুটে শুরু হবে বাস চলাচল। 

কলকাতা তথা ভারতে করোনা সংক্রমণ বাড়লেও গোটা বিশ্বে ধীরেধীরে উঠছে লকডাউন। সেই পথে হেঁটে লকডাউন ক্রমশ শিথিল করছে রাজ্য ও কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে শ্রমিকদের নিয়ে ফিরছে ট্রেন। এই পরিস্থিতিতে অন্যান্য পরিবহণও সচল করতে চলেছে সরকার। 

পরিবহণ দফতর সূত্রে জানানো হয়েছে, বাস চলবে সোশ্যাল ডিসট্যান্সিংয়ের নিয়ম মেনে। বাসে উঠতে গেলে মাস্ক পরা মাস্ট। বাসে ২০ জনের বেশি যাত্রী উঠতে পারবেন না। কনডাক্টর যাকে যেখানে বসতে বলবেন তাঁকে সেখানেই বসতে হবে। নিয়মিত জীবাণুমুক্ত করা হবে বাস। 

 

বন্ধ করুন