বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tala bridge: চতুর্থীর দিন থেকে টালা ব্রিজে চলবে বাস, ভারী যান চলবে ৬ অক্টোবর থেকে

Tala bridge: চতুর্থীর দিন থেকে টালা ব্রিজে চলবে বাস, ভারী যান চলবে ৬ অক্টোবর থেকে

টালা ব্রিজ (Utpal Sarkar)

গতকাল শনিবার থেকে টালা ব্রিজ খুলে দেওয়ার পরেই প্রচুর সংখ্যায় যান চলতে দেখা যায়। তবে ট্রাফিক পুলিশের অনুমান, শনিবার ও রবিবার এমনিতেই যানবাহনের চাপ কম থাকে। ফলে সোমবার থেকে এই ব্রিজের ওপর যান বাহনের চাপ বাড়বে। 

২৯ সেপ্টেম্বর অর্থাৎ চতুর্থীর দিন থেকে টালা ব্রিজের উপর দিয়ে শুরু হবে বাস চলাচল। গতকাল থেকেই যান চলাচল শুরু হয়েছে টালা ব্রিজের উপর দিয়ে। গতকাল থেকে টালা ব্রিজের ওপর দিয়ে মূলত চালানো হচ্ছে ছোট গাড়ি। বাস চলাচল শুরু করলে শহরবাসী বিশেষ করে উত্তর কলকাতা ও উত্তর শহরতলীর মানুষ অনেকটাই উপকৃত হবেন। পুজোর আগে এই ব্রিজ চালু হওয়াটা কলকাতাবাসীর কাছে বড় উপহার।

আরও পড়ুন: তৃণমূল দক্ষিণ কলকাতার দল নয়, টালা ব্রিজ উদ্বোধন করে প্রমাণের মরিয়া চেষ্টা মমতার

গতকাল শনিবার থেকে টালা ব্রিজ খুলে দেওয়ার পরেই প্রচুর সংখ্যায় যান চলতে দেখা যায়। তবে ট্রাফিক পুলিশের অনুমান, শনিবার ও রবিবার এমনিতেই যানবাহনের চাপ কম থাকে। ফলে সোমবার থেকে এই ব্রিজের ওপর যান বাহনের চাপ বাড়বে। বাস চলবে চতুর্থ দিন থেকে এবং ভারী গাড়ি চলবে আগামী ৬ অক্টোবর থেকে। টালা ব্রিজ ভেঙ্গে দেওয়ার ফলে প্রায় দুবছর ধরে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছে শহরবাসীকে। তবে পুনরায় এই ব্রিজ চালু হওয়ার পরে বরানগর থেকে বিটি রোড হয়ে শ্যামবাজারের দিকে আসতে অনেক কম সময় লাগবে। গত বৃহস্পতিবার চারলেনের এই ব্রিজের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পুনরায় টালা ব্রিজ চালু হাওয়ায় খুশি শহরবাসী। এতদিন মধ্য কলকাতা বা দক্ষিণ কলকাতায় আসতে গেলে উত্তর কলকাতা ও শহরতলীর মানুষদের ঘুরতি পথ অতিক্রম করতে হতো। তবে টালা ব্রিজ চালু হয়ে যাওয়ার ফলে সেই ঝামেলা আর থাকছে না তাতেই খুশি সাধারণ মানুষ। কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ জানান, ‘আমি শ্যামবাজারে থাকি। শ্যামবাজার থেকে কাশিপুরের দূরত্ব খুবই কম। কিন্তু টালা ব্রিজ বন্ধ থাকার ফলে এতদিন ঘুরে ঘুরে আমাকে যেতে হতো। এখন অতি সহজে এবং দ্রুত কাশিপুর সহ উত্তর কলকাতার অন্যান্য জায়গায় পৌঁছানো সম্ভব হবে।’

প্রসঙ্গত, ২০১৮ সালে মাঝেরহাট ব্রিজ ভাঙার পরেই শহরের সমস্ত ব্রিজের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপরে রিপোর্ট খতিয়ে দেখে ২০১৯ সালে টালা ব্রিজ ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয় সরকার। তারপরে ব্রিজ ভাঙার পর নতুন করে চারলেনের টালা ব্রিজ তৈরি হয়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শুক্র থেকে বৃষ্টি শুরু বাংলায়; শনি, রবি ও সোমে ৪০ কিমিতে হবে ঝড়, কোথায় সতর্কতা? ক্রেডিট কার্ড থেকে পেটিএম ব্যাঙ্ক, GST- মার্চে টাকার কোন কোন নিয়ম পালটে যাচ্ছে? ‘এতটাও আশা করা হয়নি’, মোদীর সংস্কার নীতিতেই বাজিমাত অর্থনীতির, বাহবা শিল্পমহলের মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.