বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > লোকসান সয়ে মালিকরা বাস চালাতে পারলে চালাবেন, বলল সিন্ডিকেট
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

লোকসান সয়ে মালিকরা বাস চালাতে পারলে চালাবেন, বলল সিন্ডিকেট

  • বাসমালিকদের প্রাথমিক দাবি বাসের ন্যূনতম ভাড়া করতে হবে ১০ টাকা। এদিন বৈঠকের পর বৈঠকে বসে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সদস্যরা।

সরকার – মালিক বৈঠকের পরেও কলকাতার রাস্তায় বেসরকারি বাস নামার সম্ভাবনা যে বিশ বাঁও জলে তা সোমবারই স্পষ্ট করে দিল বাসমালিকদের সংগঠন। এদিন জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে জানানো হয়েছে, মালিকরা রাস্তায় বাস নামাবেন কি না তা ঠিক করবেন তাঁরাই।

সোমবার বাসভাড়া বৃদ্ধির দাবি নিয়ে পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে বৈঠকে বসে বাসমালিক সংগঠনগুলি। বৈঠকে ফিরহাদ জানান, আগে রাস্তায় বাস নামান, তার পর ভাড়াবৃদ্ধির ব্যাপারটি বিবেচনা করা হবে। বাসভাড়া বৃদ্ধি নিয়ে সরকার গঠিত বিশেষজ্ঞ কমিটির সুপারিশ জমা পড়েছে। সেই সুপারিশ খতিয়ে দেখছে সরকার।

বাসমালিকদের প্রাথমিক দাবি বাসের ন্যূনতম ভাড়া করতে হবে ১০ টাকা। এদিন বৈঠকের পর বৈঠকে বসে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সদস্যরা। বৈঠক শেষে সংগঠনের সহ সভাপতি সুরজিৎ সাহা বলেন, ‘সরকার বাসভাড়া বাড়াবে না বলে আমরা জানতে পেরেছি। তাই যে মালিকরা লোকসানের বহর সয়ে বাস চালাতে পারবেন, তাঁরা চালাবেন। যাঁরা পারবেন না, চালাবেন না। সংগঠন কাউকে বাস নামাতে বাধ্য করবে না।’ 

তিনি বলেন, ‘লকডাউনে অনেকদিন বাস বসে ছিল। কিন্তু কিস্তি গুনতে হয়েছে আমাদের। আর তেলের দামের কী অবস্থা সবাই জানেন। এই পরিস্থিতিতে বাসশিল্পকে বাঁচাতে ভাড়াবৃদ্ধি ছাড়া উপায় নেই। সরকার বলছে রোডট্যাক্সে ছাড় দিয়েছি। কিন্তু তাতে চিঁড়ে ভিজছে না। আশা করি সরকার সমস্যাটা বুঝবে’।

 

বন্ধ করুন