বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপ নির্বাচন করান এমাসেই, নির্বাচন কমিশনকে বললেন রাজ্যে নির্বাচনী আধিকারিক
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।

উপ নির্বাচন করান এমাসেই, নির্বাচন কমিশনকে বললেন রাজ্যে নির্বাচনী আধিকারিক

  • সূত্রের খবর, রাজ্যের নির্বাচন করানোর পরিস্থিতি খতিয়ে দেখতে চলতি মাসেই পশ্চিমবঙ্গে আসতে পারেন সুদীপ জৈন। সূত্রের খবর, কমিশনের তরফে জানানো হয়েছে, নির্বাচন ঘোষণা হতে পারে যে কোনও দিন।

রাজ্যে নির্বাচন করাতে কোনও সমস্যা নেই। তাই চলতি মাসেই করা হোক বকেয়া বিধানসভা নির্বাচন ও উপনির্বাচন। বুধবার জাতীয় নির্বাচন কমিশনকে এমনই জানালেন রাজ্যের নির্বাচনী আধিকারিক। আগামী মাসে রয়েছে পুজোর ছুটি। তাই নির্বাচন করাতে সমস্যা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

বুধবার বিভিন্ন রাজ্যের নির্বাচনী আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সেখানেই রাজ্যের নির্বাচনী আধিকারিক বলেন, রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। তাছাড়া আগামী মাসে ১০ – ২৪ অক্টোবর পুজোর ছুটি। তার মধ্যে নির্বাচন করানো মুশকিল। তাই নির্বাচন করানো হোক এই মাসেই।

সূত্রের খবর, রাজ্যের নির্বাচন করানোর পরিস্থিতি খতিয়ে দেখতে চলতি মাসেই পশ্চিমবঙ্গে আসতে পারেন সুদীপ জৈন। সূত্রের খবর, কমিশনের তরফে জানানো হয়েছে, নির্বাচন ঘোষণা হতে পারে যে কোনও দিন।

বলে রাখি, রাজ্যে ৭টি আসনে নির্বাচন বকেয়া। তার মধ্যে মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামসেরগঞ্জ আসনে প্রার্থীর মৃত্যু হওয়ায় নির্বাচনই হয়নি। আর ৫ আসনে উপ নির্বাচন বকেয়া রয়েছে। তার মধ্যে রয়েছে কলকাতার ভবানীপুর আসনটি। যে আসনে পদত্যাগ করেছেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। ওই আসন থেকে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম আসনে শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হওয়ায় মুখ্যমন্ত্রী পদে বহাল থাকতে ৫ নভেম্বরের মধ্যে রাজ্যের কোনও না কোনও আসন থেকে জিতে আসতেই হবে তাঁকে। নইলে পদত্যাগ করতে হবে মুখ্যমন্ত্রিত্ব থেকে।

 

বন্ধ করুন