বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপনির্বাচন এখনই মিটিয়ে ফেলা উচিত, জোর সওয়াল ফিরহাদের
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

উপনির্বাচন এখনই মিটিয়ে ফেলা উচিত, জোর সওয়াল ফিরহাদের

  • বিজেপির মতে, রাজ্যে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। নিয়ন্ত্রণে যদি আসতই তাহলে স্কুল খুলছে না কেন।

‌ফের ভবানীপুর সহ ৭ কেন্দ্রে উপনির্বাচনের ব্যাপারে সওয়াল করলেন কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিম। তাঁর মতে, রাজ্যে করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে আছে। তাই এখনই ভোট মিটিয়ে ফেলা উচিত। এর আগে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপনির্বাচন এখনই সেরে ফেলার কথা জানিয়েছিলেন। দিল্লিতে গিয়ে তৃণমূলের প্রতিনিধিদল এই বিষয়ে দরবারও করে এসেছে।

রাজ্যের ৭টি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। জঙ্গিপুর ও সামসেরগঞ্জে প্রার্থীর মৃত্যুর কারণে গত বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ হয়নি। ওই ২টি কেন্দ্র ছাড়া দিনহাটা, শান্তিপুরে বিধায়ক পদ ছেড়েছে বিজেপি। ভবানীপুর কেন্দ্রে বিধায়ক পদ ছেড়েছেন রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। গত বিধানসভা ভোটে ফল ঘোষণা হওয়ার পরই খড়দহ কেন্দ্রে জয়ী বিধায়ক কাজল সিনহা মারা যান। পাশাপাশি গোসাবা কেন্দ্রের তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করও মারা যান। এই ৭ কেন্দ্রে যাতে দ্রুত নির্বাচন করানো যায়, সেজন্য অনেক আগে থেকেই সওয়াল করে আসছে তৃণমূল। এই প্রসঙ্গে এদিন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, ‘‌বিধানসভা নির্বাচন যখন হয়েছিল, তখন রাজ্যে করোনা পরিস্থিতি খুব খারাপ ছিল। তখন বিজেপির কথাতেই ৮ দফাতেই এই রাজ্যে নির্বাচন হয়েছে। আর তাতেই রাজ্যে করোনা পরিস্থিতির অবনতি হয়।’‌ তাঁর মতে, রাজ্যে করোনা পরিস্থিতি এখন অনেকটাই ভালো রয়েছে। এখনই ভোট পর্ব মিটিয়ে ফেলা উচিত।

তবে তৃণমূল যতই এখন ভোট করাতে চাক না কেন, বিজেপি তা চায় না। বিজেপির মতে, রাজ্যে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। নিয়ন্ত্রণে যদি আসতই তাহলে স্কুল খুলছে না কেন। এখনই রাজ্যে উপনির্বাচন করানোর মতো পরিস্থিতি আসেনি। এখন দেখার নির্বাচন কমিশন কী সিদ্ধান্ত নেয়।

বন্ধ করুন