বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পর্যটন হারালেন বাবুল, সমবায়হারা অরূপ, রদবদলে প্রাপ্তিযোগ বালু, প্রদীপের

পর্যটন হারালেন বাবুল, সমবায়হারা অরূপ, রদবদলে প্রাপ্তিযোগ বালু, প্রদীপের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ( (ANI Photo))

রবিবার রাতে মন্ত্রিসভায় রদবদলের ফাইলে সই করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার ঘোষিত হল তালিকা। 

স্পেন সফরের ২ দিন আগে রাজ্য মন্ত্রিসভায় রদবদল করলেন পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রদবদলে দায়িত্ব বাড়ল জ্যোতিপ্রিয় মল্লিক ও প্রদীপ মজুমদারের। দফতর হারালেন বাবুল ও অরূপ রায়।

মন্ত্রিসভা পুনর্গঠনে জ্যোতিপ্রিয় মল্লিককে বন দফতরের পাশাপাশি শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী। দিকে দিকে সমহায় তছরূপের অভিযোগের মধ্যে অরূপ রায়কে সমবায় দফতর থেকে সরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। বদলে দায়িত্ব দিলেন পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারকে। অরূপ রায়কে দিলেন খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের দায়িত্ব। বাবুলের হাত থেকে ইন্দ্রনীল সেনের হাতে গেল পর্যটন দফতর। বাবুলের হাতে এল তথ্যপ্রযুক্তি ও অপ্রচলিত শক্তি দফতর।

রাজ্য মন্ত্রিসভায় রদবদল নিয়ে গত কয়েকদিন ধরে জল্পনা চলছিল। তবে নতুন কেউ যে সেখানে ঠাঁই পাচ্ছেন না তা স্পষ্ট হয়েছিল আগেই। এরই মধ্যে রাজভবন থেকে ফাইল ফেরত না আসায় স্পেন সফরের আগে মুখ্যমন্ত্রী মন্ত্রিসভায় রদবদল করতে পারবেন কি না তা নিয়ে সংশয় তৈরি হয়। যদিও শেষ পর্যন্ত রাজভবন থেকে ফাইল ফেরত যায় নবান্নে। এর পরই সোমবার ঘোষণা করা হয় রদবদলের বিস্তারিত।

রদবদলে বাবুল সুপ্রিয় যে পর্যটন দফতরের স্বাধীন রাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব হারাতে চলেছেন তা একপ্রকার স্পষ্ট ছিল। হলও তাই।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত শর্মার অধিনায়কত্বকে অনেক সময়েই ওভারলুক করা হয়- ইয়ান চ্যাপেল RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.