বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাইকোর্ট থেকে দুর্গাপুজো আয়োজনের অনুমতি নিতে হল শুভেন্দু অধিকারীকে
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

হাইকোর্ট থেকে দুর্গাপুজো আয়োজনের অনুমতি নিতে হল শুভেন্দু অধিকারীকে

  • কাঁথির চৌরঙ্গী রিক্রিয়শন ক্লাবের পুজো ‘অধিকারীদের পুজো’ বলে এলাকায় পরিচিত। প্রতি বছরের মতো নিয়ম মেনে এবারও ২৩তম বর্ষে পুজোর আয়োজনের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন ক্লাবের কর্তারা।

আদালত থেকে দুর্গাপুজোর আয়োজনের অনুমতি আদায় করতে হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। বৃহস্পতিবার শুভেন্দুর দায়ের করা আবেদনে কাঁথির চৌরঙ্গী রিক্রিয়েশন ক্লাবের পুজোর আয়োজনের অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। যার ফলে আরেকবার আদালতের লড়াইয়ে শুভেন্দুর কাছে হার হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের।

কাঁথির চৌরঙ্গী রিক্রিয়শন ক্লাবের পুজো ‘অধিকারীদের পুজো’ বলে এলাকায় পরিচিত। প্রতি বছরের মতো নিয়ম মেনে এবারও ২৩তম বর্ষে পুজোর আয়োজনের জন্য আবেদনপত্র জমা দিয়েছেন ক্লাবের কর্তারা। অনুমতিও দিয়েছিল কাঁথি থানা। কিন্তু হঠাৎ অজ্ঞাত কারণে সেই অনুমতি বাতিল করা হয়। এর পরই হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী।

মামলার শুনানিতে সরকারের তরফে দাবি করা হয় মাঠটি সেচ দফতরের মালপত্র রাখার জায়গা। সেখানে প্রচুর নির্মাণসামগ্রী রাখা হয়েছে। যা এখুনি সরানো সম্ভব নয়। তাই পুজোর অনুমতি বাতিল করা হয়েছে।

পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার আদালত স্পেশ্যাল অফিসার নিয়োগ করেন। মাঠ দেখে এসে তিনি আদালতকে জানান, নির্মাণসামগ্রী ফেলে রাখা আছে সেকথা ঠিক। তবে মাঠে যেদিকে পুজো হয় সেই দিকটা ফাঁকা। এর পরই বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চের তরফে জানানো হয় পুজোর অনুমতি দিতে হবে পুলিশকে। তবে ১৮ অক্টোবরের মধ্যে মাঠ খালি করে দিতে হবে।

 

বন্ধ করুন