বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'বিষ' ছিল না মিঠুনের 'ছোবলে', মিঠুনের বিরুদ্ধে দায়ের মামলা খারিজ হাইকোর্টের
মিঠুন চক্রবর্তী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

'বিষ' ছিল না মিঠুনের 'ছোবলে', মিঠুনের বিরুদ্ধে দায়ের মামলা খারিজ হাইকোর্টের

গত বিধানসভা ভোটের আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। তবে গত বিধানসভা ভোটে তাঁর দাঁড়ানোর কথা থাকলেও তিনি দাঁড়াননি।

বলিউড সুপারস্টার তথা বিজেপি নেতা মিঠুন চক্রবর্তীর বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে করা মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। গত বিধানসভা ভোটে দলীয় প্রচারে এসে ওই বিতর্কিত মন্তব্যটি করেছিলেন মিঠুন চক্রবর্তী, যা নিয়ে মামলা হয়। সেই মামলাই এবার খারিজ হয়ে গেল।

কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ বলিউড তারকা মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে করা মামলাটি খারিজ করে দেন। সেইসঙ্গে এই মামলায় পুলিশকে তদন্ত চালিয়ে নিয়ে যাওয়ার ওপরও স্থগিতাদেশ জারি করা হয়েছে। গত বিধানসভা ভোটের সময়ে নির্বাচনী প্রচারে এসে বিজেপি নেতা তাঁর অভিনীত সিনেমার একটি ডায়লগ টেনে এনে বলেছিলেন, ‘‌মারব এখানে, লাশ পরবে.‌.‌.‌।’‌

বিজেপি নেতার এই বক্তব্যের পরই মানিকতলা থানায় বলিউড তারকার বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। মানিকতলা থানায় এক ব্যক্তি অভিযোগ করেন, বিজেপি নেতার এই ধরনের মন্তব্যের জন্য হিংসা ছড়াচ্ছে। ওই ব্যক্তির অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। এরপরই নিজেকে নির্দোষ হিসেবে দাবি করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মিঠুন চক্রবর্তী। তাঁর বক্তব্য ছিল, জনতার দাবিতেই তিনি তাঁর ছায়াছবির জনপ্রিয় সংলাপ বলেছেন। এবার হাইকোর্টও জানাল, এই মামলায় মিঠুনের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না। এদিন আদালতের রায়ে স্বস্তিতে এই বলিউড তারকা তথা বিজেপি নেতা।

গত বিধানসভা ভোটের আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। তবে গত বিধানসভা ভোটে তাঁর দাঁড়ানোর কথা থাকলেও তিনি দাঁড়াননি। প্রার্থী হিসেবে না দাঁড়াতেও বিভিন্ন জায়গায় দলীয় প্রার্থীর হয়ে প্রচার করে বেরিয়েছিলেন তিনি। নির্বাচনী প্রচারে তাঁর অভিনীত বিভিন্ন সিনেমার ডায়লগের অংশও তাঁকে বলতে শোনা গিয়েছিল। এইরকমই একটি অংশ বক্তৃতার ভাষণে ব্যবহার করার পরেই বিজেপি নেতার বক্তব্য নিয়ে বিতর্ক দানা বাঁধে। তবে বৃহস্পতিবার হাইকোর্টের রায় অনুযায়ী, 'বিষ' ছিল না মিঠুনের 'ছোবলে'।

বন্ধ করুন