বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বর্ষবরণের রাতে যেন কোথাও ভিড় না হয়, কলকাতা পুলিশকে নির্দেশ আদালতের
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি

বর্ষবরণের রাতে যেন কোথাও ভিড় না হয়, কলকাতা পুলিশকে নির্দেশ আদালতের

  • মঙ্গলবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ তার নির্দেশে বলেছে, পার্কস্ট্রিট-সহ বর্ষবরণের রাতে ভিড় হয় শহর কলকাতার এমন সমস্ত জায়গায় চেকপোস্ট বানিয়ে ভিড় নিয়ন্ত্রণ করতে হবে কলকাতা পুলিশকে। 

বছরের শেষে করোনা মহামারির প্রকোপ কমলেও ফের সংক্রমণের আশঙ্কা এখনো কাটেনি। সেকথা মাথায় রেখেই বর্ষবরণের রাতেও শারদোৎসবের মতো সতর্কতা অবলম্বনের নির্দেশ জারি করল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার আদালতের তরফে জানানো হয়েছে, বর্ষবরণের রাতে ভিড় নিয়ন্ত্রণের জন্য তৎপর হতে হবে পুলিশকে। সবাই যাতে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলেন সেদিকেও তাদের নজর দিতে হবে বলে জানিয়েছে আদালত। 

মঙ্গলবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ তার নির্দেশে বলেছে, পার্কস্ট্রিট-সহ বর্ষবরণের রাতে ভিড় হয় শহর কলকাতার এমন সমস্ত জায়গায় চেকপোস্ট বানিয়ে ভিড় নিয়ন্ত্রণ করতে হবে কলকাতা পুলিশকে।  কোথাও যেন ভিড় না হয় তা দেখার দায়িত্ব মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে। 

শারদোৎসব পালনেও কড়া বিধিনিষেধ জারি করেছিল আদালত। সংক্রমণ রুখতে রাজ্যের সমস্ত পুজোমণ্ডপকে নো এন্ট্রি জোন ঘোষণা করে আদালত। যার জেরে সংক্রমণ অনেকাংশে রোখা গিয়েছে বলে মত বিশেষজ্ঞদের। এবার বর্ষবরণের রাতেও সতর্কতা অবলম্বনের নির্দেশ দিল আদালত। 

 

বন্ধ করুন