বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আক্রান্ত কংগ্রেস প্রার্থীকে রবি সাহাকে নিরাপত্তা দিতে বলল আদালত
প্রতীকি ছবি (HT_PRINT)

আক্রান্ত কংগ্রেস প্রার্থীকে রবি সাহাকে নিরাপত্তা দিতে বলল আদালত

  • এদিন আদালতে নিরাপত্তার আবেদন করেন আক্রান্ত রবি সাহা। তাঁর আইনজীবী বলেন, ‘অভিযুক্তরা কেউ গ্রেফতার হননি। তাই আমার মক্কেল নিরাপত্তার অভাব বোধ করছেন। তাঁর ওপরে ফের হামলা হতে পারে।’

কলকাতা পুরভোটে তৃণমূলের বিরুদ্ধে হিংসার অভিযোগ তুলে এবার আদালতের দ্বারস্থ কংগ্রেস। সেই আবেদনের ভিত্তিতে ১৬ নম্বর ওয়ার্ডে কংগ্রেস প্রার্থী রবি সাহাকে ১ সপ্তাহ রাজ্যের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল আদালত। গত ১৯ ডিসেম্বর কলকাতা পুরভোটের ভোটগ্রহণের দিন রবি সাহাকে রাস্তায় ফেলে নগ্ন করে মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে।

এদিন আদালতে নিরাপত্তার আবেদন করেন আক্রান্ত রবি সাহা। তাঁর আইনজীবী বলেন, ‘অভিযুক্তরা কেউ গ্রেফতার হননি। তাই আমার মক্কেল নিরাপত্তার অভাব বোধ করছেন। তাঁর ওপরে ফের হামলা হতে পারে।’ এর পর আক্রান্ত কংগ্রেস নেতাকে ১ সপ্তাহের জন্য নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। সঙ্গে জানান, প্রয়োজনে নিরাপত্তার মেয়াদ বাড়ানো হতে পারে।

সঙ্গে আদালত পুলিশকে ৩ সপ্তাহের মধ্যে এই ঘটনার তদন্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে। আক্রান্ত কংগ্রেস নেতার গোপন জবানবন্দি নেওয়ার নির্দেশও দিয়েছেন বিচারপতি।

গত ১৯ ডিসেম্বর কলকাতা পুরভোটের ভোটগ্রহণের দিন রাস্তায় ফেলে ব্যাপক মারধর করা হয় রবি সাহাকে। নগ্ন করে তাঁকে মারধর করে তৃণমূলি দুষ্কৃতীরা। ওই ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। নিন্দার ঝড় ওঠে চারিদিকে।

 

বন্ধ করুন