বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদ-মামলায় মমতা - মলয়ের হলফনামা জমা নিল হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

নারদ-মামলায় মমতা - মলয়ের হলফনামা জমা নিল হাইকোর্ট

  • নারদ-মামলায় ফিরহাদ হাকিম-সহ ৪ অভিযুক্ত নেতামন্ত্রীর গ্রেফতারির পর নিজাম প্যালেসে সিবিআই দফতরের সামনে ধরনা দিয়েছিলেন মমতা। ঠায় ৬ ঘণ্টা বসেছিলেন সিবিআইয়ের এডিজির দফতরের সামনে।

নারদ-মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা জমা নিল কলকাতা হাইকোর্ট। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সোমবার ২ জনের হলফনামা জমা নেয় আদালত। মঙ্গলবার ফের এই মামলার শুনানি।

এই মামলায় মমতা ও মলয়কে সিবিআই পক্ষ করায় তাঁদের হলফনামা দিতে বলেছিল ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ। কিন্তু সময়মতো হলফনামা জমা না দেওয়ায় হলফনামা নিতে অস্বীকার করে হাইকোর্ট। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন মমতা ও মলয়। ২৮ জুনের মধ্যে দুজনকে হাইকোর্টে হলফনামা জমা দিতে হবে বলে নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। সেই নির্দেশ মেনে সোমবার হলফনামা জমা দিয়েছেন ২ জনই। হলফনামা জমা নিয়েছে আদালত।

নারদ-মামলায় ফিরহাদ হাকিম-সহ ৪ অভিযুক্ত নেতামন্ত্রীর গ্রেফতারির পর নিজাম প্যালেসে সিবিআই দফতরের সামনে ধরনা দিয়েছিলেন মমতা। ঠায় ৬ ঘণ্টা বসেছিলেন সিবিআইয়ের এডিজির দফতরের সামনে। ওই দিন অভিযুক্তদের জামিনের শুনানির সময় আদালত চত্বরে হাজির হন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এর পর দুজনকেই মামলায় পক্ষ করে সিবিআই। মামলার সঙ্গে প্রত্যক্ষভাবে যোগ না থাকলেও তাঁদের পক্ষ করে তদন্তকারী সংস্থা।

 

বন্ধ করুন