বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাইকোর্টে ফের চড় খেল রাজ্য, আমফান দুর্নীতির রিপোর্ট গ্রহণ করল না আদালত

হাইকোর্টে ফের চড় খেল রাজ্য, আমফান দুর্নীতির রিপোর্ট গ্রহণ করল না আদালত

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

এদিন পর্যবেক্ষণে আদালত জানিয়েছে, আদালত রাজ্যের কাছে জানতে চেয়েছিল অভিযুক্তদের বিরুদ্ধে ঠিক কী পদক্ষেপ করা হয়েছে।

ফের আদালতে সপাটে চড় খেল রাজ্য সরকার। আমফান দুর্নীতি মামলায় রাজ্যের পেশ করা রিপোর্ট গ্রহণই করল না কলকাতা হাইকোর্ট। শুনানিতে প্রধান বিচারপতি রাজেশ বিন্দল স্পষ্ট জানালেন, এই রিপোর্ট আদালত ও জনগণের চোখে ধুলো দিতে তৈরি করা হয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর ফের রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে আদালত।

আমফান দুর্নীতি মামলায় রাজ্য সরকার কী পদক্ষেপ করতে চেয়েছে তা জানতে চেয়ে গত মাসে রাজ্য সরকারকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছিল আদালত। আট দিনের মধ্যে পেশ করার কথা ছিল সেই রিপোর্ট। সোমবার সেই মামলার শুনানিতে রাজ্যের রিপোর্ট দেখে অত্যন্ত ক্ষুব্ধ হন প্রধান বিচারপতি রাজেশ বিন্দল। রাজ্যের পেশ করা রিপোর্ট আদালত গ্রহণ করবে না বলে স্পষ্ট করেন তিনি। সঙ্গে ফের রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

এদিন পর্যবেক্ষণে আদালত জানিয়েছে, আদালত রাজ্যের কাছে জানতে চেয়েছিল অভিযুক্তদের বিরুদ্ধে ঠিক কী পদক্ষেপ করা হয়েছে। তার কোনও উল্লেখ নেই রিপোর্টে। এতবড় একটা প্রাকৃতিক বিপর্যয়ের পর মানুষের ত্রাণ নিয়ে দুর্নীতি হল। অথচ রাজ্য সরকার অভিযুক্তদের কী পদক্ষেপ করেছে তার কোনও উল্লেখ নেই রিপোর্টে। দেখে মনে হচ্ছে আদালত ও জনগণের চোখে ধুলো দিতে তৈরি করা হয়েছে এই রিপোর্ট। এই রিপোর্ট গ্রহণ করবে না আদালত। আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে রাজ্যকে।

বলে রাখি, গত বছর মে-তে ঘূর্ণিঝড় আমফানে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা ও পূর্ব মেদিনীপুরের একাংশ। এর পর উত্তর ২৪ পরগনার বসিরহাটে ৫টি ট্রাকে করে খাদ্যসামগ্রী ত্রাণ পাঠায় রাজ্য সরকার। অভিযোগ স্থানীয় পঞ্চায়েত প্রধানের বাড়িতে নামিয়ে রাখা হয় সেই ত্রাণ। তার পর ট্রাকে করে তা পাচারের সময় ধরে ফেলেন স্থানীয়রা। অভিযোগ দায়ের হয় থানায়।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

সিভিক ভলান্টিয়ারদের দৈনিক মজুরি বাড়াল রাজ্য সরকার, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন মন্দির অপবিত্র করার অভিযোগের তদন্তে পক্ষপাতিত্বের অভিযোগ, বদলি মারগ্রাম থানার OC 'এটাই প্রত্যাশিত.....', গর্ভগৃহে জল চুঁইয়ে পড়া নিয়ে সাফাই রামমন্দির কর্তৃপক্ষের খান পরিবারের ক্রিকেট ম্যাচ, ব্যাটিং সুহানার, ‘বেচারা’ শাহরুখের ঘাড়ে কোন দায়িত্ব ২০৩৬ পর্যন্ত ভারতীয় হকির টাইটেল স্পন্সর ওড়িশা সরকার, নিশ্চিত করলেন মুখ্যমন্ত্রী সেরা প্রস্তুতি নেওয়ার পরেও ব্যর্থ হতে পারি…অলিম্পিক্সের আগে কেন এমন বললেন চানু? লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সের সূচিতে ঐতিহাসিক বদল, প্রথম সপ্তাহেই হবে অ্যাথলেটিক্স হাসতে হাসতে কাটিয়ে ফেলুন সব চাপ! সকাল সকাল পড়ুন দিনের সেরা ৫ জোকস, থাকুন মজায় যখন তখন চোখ চুলকানোর অভ্যাস আছে নাকি? জানেন এতে কত বড় ক্ষতি হয়ে যায় চোখের ছন্নছাড়া, পরিকল্পনাহীন ফুটবল, গোল মিসের বহর- কোস্টারিকার কাছে আটকে গেল ব্রাজিল

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.