বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিনয় মিশ্র ইস্যুতে হাইকোর্টে ধাক্কা সিবিআইয়ের, অতিরিক্ত সময়ের দাবি খারিজ
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বিনয় মিশ্র ইস্যুতে হাইকোর্টে ধাক্কা সিবিআইয়ের, অতিরিক্ত সময়ের দাবি খারিজ

  • আর জানিয়ে দেওয়া হয়েছে বিনয় মিশ্রের গ্রেফতারের বিষয়ে আর সময় দেওয়া যাবে না।

এবার বিনয় মিশ্র মামলায় জোর ধাক্কা খেল সিবিআই। কলকাতা হাইকোর্ট বিনয় মিশ্রের গ্রেফতারের বিষয়ে এই তদন্তকারী সংস্থার আবেদনকে খারিজ করে দিয়েছে। আর জানিয়ে দেওয়া হয়েছে বিনয় মিশ্রের গ্রেফতারের বিষয়ে আর সময় দেওয়া যাবে না। আবার কলকাতা হাইকোর্টে বিনয় মিশ্রের পক্ষ থেকে আবেদন করা হয়েছে, তাঁকে গ্রেফতার না করার প্রতিশ্রুতি পেলে তিনি জেরার মুখোমুখি হতে রাজি আছেন। এমনই দাবি তাঁর আইনজীবীর।

এদিকে তদন্তকারী সংস্থার পক্ষ থেকে অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর আদালতের সিঙ্গল বেঞ্চের বিচারপতি তীর্থঙ্কর ঘোষকে জানান, তদন্তকারী সংস্থা ৬ জুলাই পর্যন্ত সময়ের প্রয়োজন। বিনয় মিশ্রেপ পক্ষের আইনজীবী হলেন অয়ন ভট্টাচার্য। সিবিআইয়ের সন্দেহ বিনয় মিশ্র ভানুয়াতুরে বসবাস করছেন। আর সেখানকার নাগরিকত্ব রয়েছে তাঁর কাছে।

যদিও আদালতে বিনয় মিশ্রের আইনজীবী হলফনামা দিয়ে জানিয়েছেন, গত বছর ডিসেম্বর মাসে ভারতীয় নাগরিকত্ব ত্যাগ করেছেন। এমনকী দুবাইয়ের দূতাবাসে নাগরিকত্ব ছাড়ার জন্য আবেদন করেছিলেন। আদালতকে আইনজীবী ৭ জুন এই কথা জানিয়েছেন। বিনয় মিশ্র তাঁর আইনজীবীর মাধ্যমে তাঁকে গ্রেফতার না করার আবেদন করেছিলেন। সেই বিষয়ে সিবিআই আদালতকে ২৯ জুনের মধ্যে তাঁদের সিদ্ধান্ত জানাবেন বলেছিলেন। কিন্তু তা জানাননি তাঁরা। উলটে আরও সময় চেয়েছিলেন। তখন সিনিয়র আইনজীবী অভিষেক মনু সিংভি এই আবেদনে বাধা দেন। তিনি আদালতকে জানান, সিবিআইকে আরও সময় দেওয়া উচিত নয়। তখন আদালত সিবিআইকে ২ জুলাইয়ের মধ্যে সিদ্ধান্ত জানাবার নির্দেশ দেন।

বন্ধ করুন