বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বগটুই হত্যাকাণ্ডে ধৃত দুই নাবালকের কীভাবে জামিন? CBIকে হলফনামা দিতে বলল আদালত
বীরভূমের বগটুইতে স্বজন হারানো কান্নায় ভারী হয়েছিল বাতাস। ফাইল ছবি (ANI Photo) (Shyamal Maitra)

বগটুই হত্যাকাণ্ডে ধৃত দুই নাবালকের কীভাবে জামিন? CBIকে হলফনামা দিতে বলল আদালত

  • হিন্দুস্তান টাইমসকে এক সিবিআই আধিকারিক জানিয়েছেন, গত মাসে ওই নাবালকদের পলিগ্রাফ টেস্টের জন্য জুভেনাইল জাস্টিস বোর্ডের কাছে আবেদন জানিয়েছিল সিবিআই। কিন্তু সেই আবেদন নাকচ করে দেওয়া হয়। এদিকে বগটুই হত্যাকাণ্ডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছেন ১০জন। 

তন্ময় চট্টোপাধ্যায়

বীরভূমের বগটুই হত্যাকাণ্ডে ধৃত দুই নাবালক জামিন পেয়েছে। আর সেই সংক্রান্ত ব্যাপারে বিস্তারিত তথ্য জানিয়ে সিবিআইকে হলফনামা জমা দিতে বলল কলকাতা হাইকোর্ট। সিবিআইয়ের অ্যাসিস্ট্যান্ট সলিসিটর জেনারেল বিল্বদল ভট্টাচার্য আদালতকে জানিয়েছেন, বগটুইকাণ্ডে ধৃত দুজন নাবালককে স্পেশাল হোমে রাখা হয়েছিল। কিন্তু সিউরির জুভেনাইল জাস্টিস বোর্ড তাদের জামিন দিয়েছে। সেই জামিন বাতিল করার জন্য আবেদন করেন তিনি। সিবিআইয়ের তরফে তিনি জানিয়েছেন, অপরাধের গভীরতা বিচার করে ও এই ঘটনায় তাদের জড়িয়ে থাকার সম্ভাবনার জেরে তাদের মুক্তি দেওয়া ঠিক নয়।

এদিকে সিনিয়র কাউন্সেল ফিরোজ ইদুলজি জানিয়েছেন, জুভেনাইল জাস্টিস বোর্ড কোনও জামিন দিলে তা স্বতপ্রণোদিতভাবে বাতিল করার অধিকার হাইকোর্টের রয়েছে। সবপক্ষের মতামত শুনে বিচারপতিদের বেঞ্চ সিবিআইকে হলফনামা জারির কথা জানিয়েছে। ১০ই মে পরবর্তী শুনানির আগে এই হলফনামা দাখিল করার কথা বলা হয়েছে।

এদিকে হিন্দুস্তান টাইমসকে এক সিবিআই আধিকারিক জানিয়েছেন, গত মাসে ওই নাবালকদের পলিগ্রাফ টেস্টের জন্য জুভেনাইল জাস্টিস বোর্ডের কাছে আবেদন জানিয়েছিল সিবিআই। কিন্তু সেই আবেদন নাকচ করে দেওয়া হয়। এদিকে বগটুই হত্যাকাণ্ডে মৃতের সংখ্যা দাঁড়িয়েছেন ১০জন। বীরভূমের একটি হাসপাতালে সেদিনের ঘটনায় অগ্নিদগ্ধ ৫০ বছর বয়সী এক মহিলার মৃত্যু হয়েছে রবিবার।আগেই দুই শিশু, দুই মহিলা সহ ৯জনের মৃত্যু হয়েছিল। সব মিলিয়ে ২৮জন গ্রেফতার হয়েছে এই ঘটনায়।

বন্ধ করুন