বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খারিজ বিশেষ বেঞ্চ গঠনের আবেদন, শুক্রবার প্রধান বিচারপতির বেঞ্চেই জামিনের শুনানি
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি)

খারিজ বিশেষ বেঞ্চ গঠনের আবেদন, শুক্রবার প্রধান বিচারপতির বেঞ্চেই জামিনের শুনানি

  • বৃহস্পতিবারও শুনানি হওয়ার কথা ছিল ওই মামলার। কিন্তু অনিবার্য কারণে আজ বসেনি ডিভিশন বেঞ্চ। ফলে মামলার শুনানি হবে না বলে সকালে জানা যায়।

আজ হচ্ছে না নারদ মামলার শুনানি। আগামিকাল কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে ফের উঠবে মামলাটি। বৃহস্পতিবার এমনই জানানো হয়েছে হাইকোর্টের তরফে। ফলে আরও একটা রাত জেল হেফাজতেই কাটাতে হবে ফিরহাদ – সুব্রতদের। 

বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের ডিভিশন বেঞ্চে নারদে গ্রেফতার ৪ অভিযুক্ত নেতা-মন্ত্রীর জামিনের মামলার শুনানি হওয়ার কথা ছিল। বুধবারের পর বৃহস্পতিবারও শুনানি হওয়ার কথা ছিল ওই মামলার। কিন্তু অনিবার্য কারণে আজ বসেনি ডিভিশন বেঞ্চ। ফলে মামলার শুনানি হবে না বলে সকালে জানা যায়। 

এর পরই তৎপর হন অভিযুক্তরা। অভিযুক্তদের পক্ষে মদন মিত্র হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে নতুন ডিভিশন বেঞ্চ গড়ে মামলার শুনানির আবেদন জানান। সেই আবেদন খারিজ করে প্রধান বিচারপতি জানিয়েছেন, মামলার শুনানি হবে আগামিকাল। 

নারদকাণ্ডে অভিযুক্ত তৃণমূলের মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে সোমবার গ্রেফতার করে সিবিআই। নিম্ন আদালতে জামিন হলেও সেই নির্দেশে রাতেই স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। সেই থেকে জেলবন্দি ৪ নেতা-মন্ত্রী। শুক্রবার মামলার শুনানি না হলে শনি – রবি জেলেই কাটাতে হতে পারে ফিরহাদদের।

 

বন্ধ করুন