বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Arup Roy: FIR থেকে নাম বাদ মন্ত্রী অরূপ রায়ের ভাইয়ের, কেন বাদ? রিপোর্ট চাইল হাইকোর্ট

Arup Roy: FIR থেকে নাম বাদ মন্ত্রী অরূপ রায়ের ভাইয়ের, কেন বাদ? রিপোর্ট চাইল হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

২০২০ সালে চারুমার্কেট এলাকায় স্বরূপ বিশ্বাস এবং তার দল বলের বিরুদ্ধে মারধর, হুমকি এবং গুলি চালানোর অভিযোগ তুলেছিলেন নমিতা দাস নামে এক মহিলা। তার অভিযোগের ভিত্তিতে এফআইআর রুজু করেছিল পুলিশ।

দুবছর পুরনো একটি মারধর, হুমকি ও গুলি চালনোর মামলায় নাম জড়িয়েছিল রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের। প্রথমে অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে এফআইআরে স্বরূপ বিশ্বাসের নাম নথিভুক্ত করা হলেও পরে সেই নাম বাদ দেওয়া হয়। কেন তার নাম বাদ দেওয়া হল? তা নিয়ে রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট। আজ বিচারপতি রাজশেখর মান্থা পুলিশি নিষ্ক্রিয়তার এই মামলায় পুলিশের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

পঞ্চমীতে জামিন পেলেন গরুপাচারে অভিযুক্ত বিকাশ মিশ্র

২০২০ সালে চারুমার্কেট এলাকায় স্বরূপ বিশ্বাস এবং তার দল বলের বিরুদ্ধে মারধর, হুমকি এবং গুলি চালানোর অভিযোগ তুলেছিলেন নমিতা দাস নামে এক মহিলা। তার অভিযোগের ভিত্তিতে এফআইআর রুজু করেছিল পুলিশ। স্বরূপ রায় ছাড়াও শিবু হালদার, তাপস হালদার এবং বাপি হালদার সহ অন্যান্য অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন ওই মহিলা। কিন্তু, পরে তিনি জানতে পারেন বাকিদের নাম এফআইআরে থাকলেও মন্ত্রীর ভাইয়ের নাম এফআইআর থেকে বাদ দেওয়া হয়েছে। এমনকি অভিযুক্তরা ওই মহিলাকে মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। এমনকি তাকে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। পুলিশকে এ বিষয়ে জানানোর পরেও কোনও ব্যবস্থা না নেওয়ায় বাধ্য হয়েই তিনি আদালতের দ্বারস্থ হয়েছেন ওই মহিলা।

আদালতে তিনি অভিযোগ করেন, স্বরূপ রায়ের নাম এফআইআর থেকে বাদ দেওয়া হয়েছে। তারপরেই কেন ওই নাম বাদ দেওয়া হয়েছে? তা জানতে চেয়ে রিপোর্ট তলব করেন বিচারপতি। আগামী নভেম্বর মাসে এই মামলার পরবর্তী শুনানি। তার মধ্যে কলকাতা পুলিশ কমিশনারের তত্ত্বাবধানে ওসিকে রিপোর্ট জমা দিতে বলেছে হাইকোর্ট।

বন্ধ করুন