বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ত্রিপল চুরির তদন্তের উপর স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট, চাপে শুভেন্দু

ত্রিপল চুরির তদন্তের উপর স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্ট, চাপে শুভেন্দু

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

মামলার শুনানিতে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের সিঙ্গল বেঞ্চ জানিয়েছে, আপাতত তদন্ত প্রক্রিয়ার উপর কোনও স্থগিতাদেশ দেওয়া হবে না।২২ জুন মামলার পরবর্তী শুনানি ধার্য করেছে আদালত।

ত্রিপল চুরির তদন্তের উপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই সৌমেন্দু অধিকারী। সেই আবেদনে সারা দিল না-‌কলকাতা হাইকোর্ট। তদন্ত প্রক্রিয়ার উপর আপাতত স্থগিতাদেশ দেওয়া হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে আদালত। সোমবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের সিঙ্গল বেঞ্চ। আগামী ২২ জুন মামলার পরবর্তী শুনানি ধার্য করেছে আদালত।

এদিন মামলার শুনানিতে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের সিঙ্গল বেঞ্চ জানিয়েছে, আপাতত তদন্ত প্রক্রিয়ার উপর কোনও স্থগিতাদেশ দেওয়া হবে না।

প্রসঙ্গত, গত ২৯ মে শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই কাঁথি পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে কাঁথি পুরসভার ডরমেটরি বিল্ডিংয়ের গুদাম থেকে ত্রাণের ত্রিপল চুরির অভিযোগ তোলে পুর কর্তৃপক্ষ। সেই মর্মে কাঁথি থানায় তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুর বোর্ডের সদস্যরা।

 তাঁদের অভিযোগ ছিল, পুর কর্তৃপক্ষকে না জানিয়ে পুরসভার গুদামঘর থেকে ত্রাণের ত্রিপল হাতিয়ে নিয়েছেন শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই সৌমেন্দু অধিকারী। সেই অভিযোগের ভিত্তিতে কাঁথি থানায় অভিযোগ দায়ের করে পুর কর্তৃপক্ষ। সেই অভিযোগের ভিত্তিতে হওয়া পুলিশি তদন্তে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু ও সৌমেন্দু। তবে এদিন সেই তদন্ত প্রক্রিয়ার ওপর কোনও স্থগিতাদেশ দিল না আদালত। ফলে এই তদন্ত প্রক্রিয়ার হাত থেকে আপাতত রেহাই মিলছে না শুভেন্দু ও তাঁর ভাইয়ের।

 

বন্ধ করুন