বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: সম্পত্তির জন্য বৃদ্ধ বাবাকে অত্যাচার, হাইকোর্টের নির্দেশে হাজতে ছোট ছেলে ও বৌমা

Calcutta High Court: সম্পত্তির জন্য বৃদ্ধ বাবাকে অত্যাচার, হাইকোর্টের নির্দেশে হাজতে ছোট ছেলে ও বৌমা

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

পেশায় বিজ্ঞানী বড় ছেলে মৃণ্ময় সান্যাল আমেরিকায় থাকেন। বৃদ্ধের ছোট ছেলে ও বৌমা থাকেন বারুইপুরে। বছরখানেক আগে বৃদ্ধ অভিযোগ করেন, ছোট ছেলে ও বৌমা সম্পত্তির জন্য তার উপর অত্যাচার চালাচ্ছে। বারুইপুর থেকে তারা এসে তার ঘর থেকে জিনিস পত্র চুরি করে নিয়ে যাচ্ছে।

বৃদ্ধ বাবার মৃত্যুর পর বড় ছেলের মামলায় ছোট ছেলে ও বৌমার জামিন খারিজ করল কলকাতা হাইকোর্ট। অভিযুক্ত ছেলে ও বৌমাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি বিবেক চৌধুরী। এই নির্দেশ অমান্য করলে তাদের গ্রেফতারের নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে।

আদালত সূত্রে জানা গিয়েছে, বারাসতের সরোজ পার্কে নিজের বাড়িতে একা থাকতেন বছর সাতাত্তরের মণীন্দ্রনাথ সান্যাল। স্ত্রীর মৃ্ত্যু হয়েছে ১৪ বছর আগে। পেশায় বিজ্ঞানী বড় ছেলে মৃণ্ময় সান্যাল আমেরিকায় থাকেন। বৃদ্ধের ছোট ছেলে ও বৌমা থাকেন বারুইপুরে। বছরখানেক আগে বৃদ্ধ অভিযোগ করেন, ছোট ছেলে ও বৌমা সম্পত্তির জন্য তার উপর অত্যাচার চালাচ্ছে। বারুইপুর থেকে তারা এসে তার ঘর থেকে জিনিস পত্র চুরি করে নিয়ে যাচ্ছে। এমনকি তার সই জাল করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ছয় লক্ষ টাকা নেওয়া হয়েছে বলেও অভিযোগে তিনি জানান। এ নিয়ে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে বারাসাত থানায় একটি অভিযোগ দায়ের করেন বৃদ্ধ। তার প্রেক্ষিতে ছোট ছেলে ও বৌমার বিরুদ্ধে চুরি, হুমকি-সহ একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। ওই মাসেই বারাসত আদালত থেকে জামিন পেয়ে যান অভিযুক্তরা।

জামিন পাওয়ার পর থেকে বৃদ্ধের উপর তার ছেলে বৌমা অত্যাচারের মাত্রা বাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ আনেন বৃদ্ধ। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বারাসত থানায় ফের অভিযোগ দায়ের করেন তিনি। মারধর-সহ একাধিক ধারায় মামলা রুজু করে পুলিশ। ওই মাসেই বারাসত আদালত থেকে দ্বিতীয় দফায় জামিন পান অভিযুক্তরা। এরপর ছেলে বৌমার অত্যাচারের হাত থেকে বাঁচতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বৃদ্ধ। অভিযুক্ত ছেলে বৌমাকে বৃদ্ধের বাড়িতে প্রবেশ করতে নিষেধাজ্ঞা জারি করে হাইকোর্ট। সেই নির্দেশও অমান্য করে বৃদ্ধের উপর অত্যাচার চালিয়ে যাওয়া হতে থাকে বলে অভিযোগ ওঠে। এমনকি পুলিশ অফিসারদেরও হেনস্থার অভিযোগ ওঠে অভিযুক্ত ছেলে বৌমার বিরুদ্ধে। এরপর তাদের জামিন নাকচের জন্য হাইকোর্টের দ্বারস্থ হন বৃদ্ধ। মামলা চলাকালীনই চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ওই বৃদ্ধের মৃত্যু হয়।

বাবার মৃত্যুর খবর পেয়ে আমেরিকা থেকে ফিরে আসেন তার বড় ছেলে মৃণ্ময় সান্যাল। ছোট ভাই ও বৌমা তাকেও হেনস্থা করেন বলে অভিযোগ ওঠে। হাইকোর্টে বাবার মামলার রাশ ধরেন তিনি। বাবার উপর অত্যাচারের সুবিচারের জন্য হাইকোর্টে তিনি মামলা চালাতে থাকেন। শুনানীতে মামলার কেস ডায়রি-সহ তদন্তকারী অফিসারকে আদালতে তলব করেন বিচারপতি বিবেক চৌধরী। বিচারপতি জানিয়ে দেন, জামিন পাওয়ার পর অভিযুক্তদের আচড়ণ সন্তোষজনক নয়। তাদের জামিন বাতিলের নির্দেশ দেন তিনি। এই রায় প্রসঙ্গে মামলাকারীর আইনজীবী রুদ্রপ্রসাদ সিনহা ও শাইলা আফ্রিন বলেন, ‘মূল মামলাকারীর মৃত্যু হলেও তাঁর ছেলের লড়াইতে তিনি সুবিচার পেলেন। অভিযুক্তরা অবশেষে জেলে গেলেন। আদালতের এই নির্দেশ বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থা বাড়িয়ে তুলবে।’

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.