বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতে সম্পত্তির খতিয়ান জমা দিতেই হবে SSC-র উপদেষ্টাকে, জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

আদালতে সম্পত্তির খতিয়ান জমা দিতেই হবে SSC-র উপদেষ্টাকে, জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ

  • SLST মামলায় সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল রাখল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ

SLST দুর্নীতি মামলায় SSC-র উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহাকে আদালতে জমা দিতেই হবে সম্পত্তির খতিয়ান। সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে দায়ের মামলা খারিজ করে একথা জানিয়ে দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সম্পত্তির খতিয়ান জমা দেওয়ার জন্য শান্তিপ্রসাদ সিনহাকে অতিরিক্ত ৩ দিন বরাদ্দ করেছে আদালত।

SLST নিয়োগ দুর্নীতি মামলায় গত শুক্রবার শান্তিপ্রসাদবাবুকে সম্পত্তির খতিয়ান জমা দিতে নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। ৩১ মার্চের মধ্যে হলফনামা দিয়ে তাঁকে স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ জানাতে বলেছিল আদালত। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সোমবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন শান্তিপ্রসাদবাবু। আবেদন গ্রহণ করে সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ জারি করে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার মামলাটির শুনানিতে আবেদন খারিজ করে সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল রাখে ডিভিশন বেঞ্চ। তবে শান্তিপ্রসাদবাবুকে সম্পত্তির খতিয়ান পেশ করার জন্য ৩ দিন অতিরিক্ত সময় দিয়েছে আদালত।

২০১৯ সালে নবম ও দশম শ্রেণির গণিত শিক্ষক নিয়োগে ব্যাপক দুর্নীতি হয় বলে অভিযোগ। প্যানেলে নাম থাকলেও চাকরি পান ইনসান শেখ নামে এক ব্যাক্তি। সেই নিয়োগকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী।

 

বন্ধ করুন