বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: কুন্তলের চিঠি মামলায় অস্বস্তিতে অভিষেক, রক্ষাকবচ দিল না হাইকোর্ট

Abhishek Banerjee: কুন্তলের চিঠি মামলায় অস্বস্তিতে অভিষেক, রক্ষাকবচ দিল না হাইকোর্ট

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

ইডি এবং সিবিআইয়ের বিরুদ্ধে জোর করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য চাপ দেওয়ার অভিযোগ তোলেন বহিষ্কৃত তৃণমূল নেতা তথা ধৃত কুন্তল ঘোষ। এই অভিযোগে তিনি নিম্ন আদালতে চিঠি দেওয়ারা পাশাপাশি পুলিশের হস্তক্ষেপের চেয়ে হেস্টিংস থানাতে চিঠি দেন।

নিয়োগ দুর্নীতি মামলা ধৃত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অস্বস্তিতে পড়লেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁকে রক্ষাকবচ দিল না কলকাতা হাইকোর্ট। শুক্রবার মামলার শুনানি ছিল। অভিষেকের আইনজীবী হাইকোর্টের পুরনো নির্দেশ পুনর্বিবেচনার হাইকোর্টের কাছে আবেদন জানান। এছাড়া, অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়ার আবেদন জানান। তবে সেই আবেদন খারিজ করে দেন বিচারপতি অমৃতা সিনহা। বিচারপতি জানান, ‘৭ দিনে ২৪ ঘণ্টা আদালতের দরজা খোলা থাকবে। তিনি যখন খুশি আদালতে আসতে পারবেন। তবে কোনও রক্ষাকবচ দেওয়া যাবে না।’ হাইকোর্টের নির্দেশে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ইডি এবং সিবিআইয়ের বিরুদ্ধে জোর করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য চাপ দেওয়ার অভিযোগ তোলেন বহিষ্কৃত তৃণমূল নেতা তথা ধৃত কুন্তল ঘোষ। এই অভিযোগে তিনি নিম্ন আদালতে চিঠি দেওয়ারা পাশাপাশি পুলিশের হস্তক্ষেপের চেয়ে হেস্টিংস থানাতে চিঠি দেন। সেই সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতে চিঠি প্রসঙ্গে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ ছিল, ‘ইডি বা সিবিআই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে।’ সেই সংক্রান্ত মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। দেশের শীর্ষ আদালত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সেই মামলা সরানোর নির্দেশ দেয়। এরপর মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। অভিষেক বন্দ্যোপাধ্যায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ পুনর্ববেচনার জন্য বিচারপতি সিনহার কাছে আবেদন জানান। তার পরিপ্রেক্ষিতে বিচারপতি সিনহা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মামলায় যুক্ত হতে বলেন। সেই মতো বৃহস্পতিবার মামলায় যুক্ত হন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

কুন্তলের চিঠি সংক্রান্ত মামলায় বিচারপতি অমৃতা সিনহার পর্যবেক্ষণ ছিল, ‘কেউই আইনের উর্ধ্বে নন।’ তিনি প্রশ্ন তুলেছিলেন, তদন্ত সহযোগিতা করতে অভিষেকের অসুবিধা কোথায় হচ্ছে? তবে তার উত্তরে অভিষেকের আইনজীবী জানিয়েছিলেন, এই মামলায় কীভাবে অভিষেকের নাম জড়িয়েছে সে বিষয়টি স্পষ্ট নয়। ঠিক কী অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে সে বিষয়টিও নির্দিষ্টভাবে জানা নেই বলে তিনি জানান। তার পরিপ্রেক্ষিতে বিচারপতি অমৃতা সিনহা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন। আগামী সোমবার মামলার পরবর্তী শুনানি রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.