বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা হাইকোর্টে পোড়া গন্ধ, আতঙ্কে খালি করা হল এজলাস
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

কলকাতা হাইকোর্টে পোড়া গন্ধ, আতঙ্কে খালি করা হল এজলাস

  • এজলাসে হাজির আইনজীবীরা জানিয়েছেন, বেলা ১১টা নাগাদ বিচারপতি তীর্থঙ্কর ঘোষের অপেক্ষা করছিলেন এজলাসে হাজির আইনজীবী ও বিচারপ্রার্থীরা। তখনই তাঁরা পোড়া গন্ধ পান।

পোড়া গন্ধে কলকাতা হাইকোর্টের এজলাসে ছড়াল আগুনের আতঙ্ক। শুক্রবার বেলা ১১টা নাগাদ আদালতের কাজকর্ম শুরুর ঠিক আগে হাইকোর্টের ৩৪ নম্বর এজলাস থেকে পোড়া গন্ধ বেরোতে থাকে। সঙ্গে সঙ্গে খালি করে দেওয়া হয় এজলাস। এর পর দমকল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

এজলাসে হাজির আইনজীবীরা জানিয়েছেন, বেলা ১১টা নাগাদ বিচারপতি তীর্থঙ্কর ঘোষের অপেক্ষা করছিলেন এজলাসে হাজির আইনজীবী ও বিচারপ্রার্থীরা। তখনই তাঁরা পোড়া গন্ধ পান। সঙ্গে সঙ্গে এজলাস খালি করে দেওয়া হয়। খবর দেওয়া হয় দমকলকে। দমকল এসে পরিস্থিতি খতিয়ে দেখে। তবে তেমন কোনও বিপদ না থাকায় শুরু হয় আদালতের কাজকর্ম।

এজলাসে হাজির আইনজীবীরা জানিয়েছেন, ঘটনার জেরে এজলাসের কাজ প্রায় ৩০ মিনিট বন্ধ থাকে। আগুন লাগার আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। তবে এদিন কারও কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

শতাব্দীপ্রাচীন কলকাতা হাইকোর্টের ভবনের বিভিন্ন বৈদ্যুতিক সংযোগ ও সরঞ্জামের মেয়াদ উত্তীর্ণ হয়েছে। কিন্তু এত বড় ভবনের বৈদ্যুতিন ব্যবস্থা প্রতিস্থাপনও মুখের কথা নয়। এদিন ঠিক কী হয়েছে তা খতিয়ে দেখতে পূর্ত দফতরের বৈদ্যুতিন বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

বন্ধ করুন