বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদ কাণ্ডে জামিনের শুনানির জন্য ৫ সদস্যের বেঞ্চ গঠিত, সোমবার শুনানি
হাইকোর্টের সামনে অপেক্ষায় মিডিয়া (Samir Jana/HT Photo)
হাইকোর্টের সামনে অপেক্ষায় মিডিয়া (Samir Jana/HT Photo)

নারদ কাণ্ডে জামিনের শুনানির জন্য ৫ সদস্যের বেঞ্চ গঠিত, সোমবার শুনানি

  • শুক্রবার অভিযুক্তদের জামিন নিয়ে যে ২ বিচারপতি দ্বিমত ছিলেন, তাঁরা ২ জনেই রয়েছেন এই বেঞ্চে।

নারদকাণ্ডে অভিযুক্ত ৪ নেতামন্ত্রীর জামিনে স্থগিতাদেশের ওপর শুনানির জন্য ৫ সদস্যের বেঞ্চ গঠন করলেন কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল। সোমবার বেলা ১১টায় শুনানি হবে এই মামলার। 

এদিন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেল জানিয়েছেন, প্রধান বিচারপতি যে ৫ সদস্যের বেঞ্চ তৈরি করেছেন তাতে রয়েছেন তিনি নিজে। সঙ্গে রয়েছেন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ টেন্ডন, বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। সোমবার বেলা ১১টায় কলকাতা হাইকোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে। অর্থাৎ শনি ও রবিবার গৃহবন্দি থাকতে হবে ফিরহাদ-সুব্রতদের। 

 শুক্রবার অভিযুক্তদের জামিন নিয়ে যে ২ বিচারপতি দ্বিমত ছিলেন, তাঁরা ২ জনেই রয়েছেন এই বেঞ্চে। ফলে সর্বসম্মতিতে রায় হওয়ার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে। 

শুক্রবার ফিরহাদ, সুব্রত, মদন, শোভনের জামিনের ওপর স্থগিতাদেশ নিয়ে মামলায় দ্বিমত হন প্রধান বিচারপতি ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। বিচারপতি বন্দ্যোপাধ্যায় জামিনের পক্ষে মত দিলেও জামিনের বিপক্ষে মত দেন প্রধান বিচারপতি বিন্দাল। তবে আদালত থেকে সাময়িক স্বস্তি পেয়েছেন অভিযুক্তরা। জেলবন্দি থাকার বদলে তাদের গৃহবন্দি থাকতে নির্দেশ দিয়েছে আদালত। 

 

বন্ধ করুন