বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দুর বিরুদ্ধে করা অভিষেকের মামলায় স্থগিতাদেশ, স্বস্তিতে বিজেপি নেতা
BJP leader Suvendu Adhikari. (ANI) (HT_PRINT)
BJP leader Suvendu Adhikari. (ANI) (HT_PRINT)

শুভেন্দুর বিরুদ্ধে করা অভিষেকের মামলায় স্থগিতাদেশ, স্বস্তিতে বিজেপি নেতা

  • বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলার শুনানি প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট।

বিধানসভা নির্বাচনের আগে হাইকোর্টের নির্দেশে প্রবল চাপের থেকে খানিক স্বস্তিতে ফিরলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। কারণ বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলার শুনানি প্রক্রিয়ার উপর স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। এমনকী তাঁর উপর কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না বলেও জানিয়ে দিল হাইকোর্টের বিচারপতি শিবকান্ত প্রসাদ। গত ফেব্রয়ারি মাসে ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জনসভা থেকে তোলাবাজ ভাইপো বলে তোপ দাগেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তারপরই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন সাংসদ অভিষেক। আজ তাতে স্থগিতাদেশ জারি করা হয়েছে।

অভিষেকের মামলার প্রেক্ষিতে হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। বুধবার হাইকোর্টের বিচারপতি শিবপ্রসাদ নির্দেশ দেন ৩১ মার্চ পর্যন্ত বর্ধমান নিম্ন আদালতে শুভেন্দু অধিকারী বিরুদ্ধে করা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলায় কোনও কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। ৩১ তারিখ পর্যন্ত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করে আদালত। আগামী ৩১ তারিখ এই মামলার পরবর্তী শুনানি।

কিছুদিন আগে ফেব্রুয়ারি মাসেই একবার শুভেন্দু অধিকারীর মুখ বন্ধ করতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক। সেই মামলাটিও খারিজ করে দিয়েছিল আদালত। এখন বিধানসভা নির্বাচনের প্রচারে কেউ কাউকে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নন। বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোলাবাজ ভাইপো–সহ গরুচোর, কয়লাচোর স্লোগান তুলেছেন শুভেন্দু অধিকারী। পাল্টা নারদ কাণ্ডে টাকা নেওয়ার ভিডিও–কে হাতিয়ার করে শুভেন্দুকে কাঠগড়ায় তুলেছেন অভিষেকও।

বন্ধ করুন