বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার দাপটে ভার্চুয়ালি শুনানি কলকাতা হাইকোর্টে

‌রাজ্যে করোনাভাইরাস সংক্রমণ ক্রমশই বাড়ছে। করোনা সংক্রমণ বাড়তে থাকায় এবার কলকাতা হাইকোর্টের সব শুনানি পর্ব ভার্চুয়ালি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৬ এপ্রিল থেকে ভার্চুয়াল মাধ্যমে সব শুনানি পর্ব চলবে। সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে এই কথা জানানো হয়েছে।

কলকাতা হাইকোর্ট সূত্রে খবর, ১৬ এপ্রিল থেকে ভার্চুয়াল মাধ্যমে শুনানি পর্ব চলবে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১ টা ১৫ পর্যন্ত ও দুপুর ২ টো থেকে ৩ টে পর্যন্ত। রাজ্যে করোনা সংক্রমণের হার বাড়লেও আদালতের মামলা নিষ্পত্তির কাজে যাতে কোনও ব্যাঘাত না ঘটে সেই কারণেই এই সিদ্ধান্ত বলে ওয়াকিবহাল মহলের মত।

মঙ্গলবার করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে পশ্চিমবঙ্গে। মঙ্গলবার একদিনে করোনা সংক্রমণ মিলেছে প্রায় ১০,০০০ জনের দেহে। সুস্থতার সংখ্যা কিছুটা বাড়লেও সংক্রমণ বৃদ্ধির তুলনায় তা নগন্য। দৈনিক মৃত্যু বেড়ে হয়েছে ৪৬। রাজ্যে ৯,৮১৯ জনের দেহে করোনা সংক্রমণ মিলেছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৭৮,১৭২। সুস্থ হয়েছে ৪,৮০৫ জন। মৃত্যু হয়েছে ৪৬ জনের। যার ফলে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১০,৬৫২। সুস্থতার হার নেমেছে ৯০ শতাংশের নীচে। আক্রান্তদের মধ্যে ২,২৩৪ জন কলকাতার। ১,৯০২ জন উত্তর ২৪ পরগনার। মঙ্গলবার রাজ্যে ৫০,০০০-এর বেশি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৬.৮৫ শতাংশ পজিটিভ।

বন্ধ করুন