বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোট পরবর্তী হিংসা নেমে আসছে বিজেপির উপর, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু

ভোট পরবর্তী হিংসা নেমে আসছে বিজেপির উপর, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু

আদালতের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী।

বাংলায় হিংসা রুখতে পুলিশ কোনওভাবে যেন পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ না হয়। সেদিকে নজর দিতে বলা হয়। কেন্দ্রীয় বাহিনী হস্তক্ষেপ করতে পারবে বলে জানান বিচারপতি কৌশিক চন্দ। আর এবার নিরাপত্তার দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে। 

বাংলায় বিজেপি পেয়েছে মাত্র ১২টি আসন। সেখানে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২৯টি আসন। গোটা দেশে সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। শরিক ধরে এখন এনডিএ সরকার গড়ে উঠেছে। রবিবার রাতেই হয়েছে শপথগ্রহণ। আর এবার অভিযোগ, গত ৪ জুন ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফল ঘোষণা হতেই বিজেপি নেতা–কর্মীদের উপর আক্রমণ নেমে আসছে। তার জেরে নেতা–কর্মীরা আক্রান্ত হচ্ছেন। এই ঘটনা আবার শোনা যাওয়ায় আলোড়ন পড়ে গিয়েছে। বাংলায় ভোট পরবর্তী হিংসার ঘটনায় আক্রান্ত হচ্ছে বিজেপি কর্মীরা। এই অভিযোগ তুলে এবার নিরাপত্তার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

একুশের বিধানসভা নির্বাচনের ফলাফলের পর একই ছবি দেখা গিয়েছিল বলে বিজেপির অভিযোগ। তাই সিবিআই তদন্ত দেওয়া হয়। আর আজ, সোমবার কলকাতা হাইকোর্টে শুভেন্দু অধিকারী আবেদন করেন, বিরোধীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে ব্যবস্থা নিক কলকাতা হাইকোর্ট। এদিন প্রধান বিচারপতি টিএস শিবাজ্ঞানম এবং বিচারপতি হিরন্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করেন শুভেন্দু অধিকারীর আইনজীবী বিল্ব ভট্টাচার্য। এই মামলা দায়ের করার এবার অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

আরও পড়ুন:‌ পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে সরিয়ে দিল নবান্ন, আরও কয়েকটি রদবদল হতে চলেছে

কদিন আগেই এই একইরকম মামলায় রাজ্যের ডিজিকে হস্তক্ষেপ করতে বলা হয় কলকাতা হাইকোর্টের তরফে। তারপরও হিংসা বাড়ছে বলে অভিযোগ বিজেপির। লোকসভা নির্বাচনের ফল বেরোতেই কলকাতা–সহ গ্রামবাংলার নানা প্রান্ত থেকে হিংসার খবর আসতে শুরু করেছে। মারধর, বাড়িঘর ভাঙচুরের খবর আসতে শুরু করেছে বলে বিজেপির দাবি। অধিকাংশ ক্ষেত্রেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। কদিন আগেই ভোট পরবর্তী হিংসা নিয়ে দায়ের হওয়া জনস্বার্থ মামলায় কড়া ভর্ৎসনা করে কলকাতা হাইকোর্ট। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারলে আগামী পাঁচ বছর কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার নির্দেশ দেন বিচারপতি কৌশিক চন্দ।

নানা গাইডলাইন তাতে দেওয়া হয়েছিল। সেই সবের তোয়াক্কা না করে আবার হিংসা বেড়ে গিয়েছে বলে মামলা দায়ের করলেন শুভেন্দু অধিকারী। আইনজীবী মারফত এই মামলা দায়ের করা হচ্ছে। আগের জনস্বার্থ মামলায় বিচারপতি কৌশিক চন্দ তাঁর পর্যবেক্ষণে বলেন, ‘একাধিক সাংবাদমাধ্যমে ভোট পরবর্তী হিংসার ছবি দেখা যাচ্ছে।’‌ তাই বাংলায় অশান্তি, হিংসা রুখতে কেন্দ্র–রাজ্য সরকারকে একসঙ্গে কাজ করার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। পুলিশ কোনওভাবে যেন পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ না হয়। সেদিকে নজর দিতে বলা হয়। কেন্দ্রীয় বাহিনী হস্তক্ষেপ করতে পারবে বলে জানান বিচারপতি কৌশিক চন্দ। আর এবার নিরাপত্তার দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করলেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবার মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে। তবে রাজ্যে এখনও কেন্দ্রীয় বাহিনী রয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা? Video: দিল্লিতে জলসংকট ! জল নিয়ে কাড়াকাড়ি স্থানীয়দের মধ্যে রাত পোহালেই বকরি ইদ! ছাগলের দাম উঠল ৫০,০০০ থেকে ৭.৫ লক্ষ টাকা ইউক্রেন নিয়ে শান্তি সম্মেলনে উঠে আসা বার্তা নিয়ে কৌশলী ভারত! মুখ খুলল দিল্লি দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন, NEET-UG বিতর্কে বলেই ফেললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.