বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মালদায় জোর করে ধর্মান্তরণে অভিযুক্ত পুলিশ, CBI-NIA তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট
কালিয়াচকের ঘটনায় বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের শেয়ার করা একটি ছবি। 

মালদায় জোর করে ধর্মান্তরণে অভিযুক্ত পুলিশ, CBI-NIA তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট

  • মামলাকারীর আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস জানিয়েছেন, কালিয়াচকের ওই পরিবারের ২ সদস্য নিখোঁজ। অভিযোগ তাদের একটি মসজিদে আটকে রেখে জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হয়েছে। এই ঘটনায় মদত রয়েছে স্থানীয় থানার আইসির।

মালদার কালিয়াচকে একটি পরিবারের সদস্যদের জোর করে ইসলামে ধর্মান্তরিত করার অভিযোগের CBI ও NIA তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। অভিযোগ, কালিয়াচক থানার আইসির নেতৃত্বে পুলিশের একাধিক আধিকারিক ওই পরিবারটিকে ইসলামে ধর্মান্তরিত হতে বাধ্য করেন। পরিবারের এক মহিলা সদস্যের বিরুদ্ধে অপহরণের ভুয়ো অভিযোগ দায়ের করা হয় বলেও অভিযোগ।

মামলাকারীর আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস জানিয়েছেন, কালিয়াচকের ওই পরিবারের ২ সদস্য নিখোঁজ। অভিযোগ তাদের একটি মসজিদে আটকে রেখে জোর করে ইসলামে ধর্মান্তরিত করা হয়েছে। এই ঘটনায় মদত রয়েছে স্থানীয় থানার আইসির। তাঁর নির্দেশেই অপহৃতদের একজনের স্ত্রীর বিরুদ্ধে স্বামীকে অপহরণের ভুয়ো অভিযোগ দায়ের করেছে পুলিশ। পরিবারটির ওপর ইসলামে ধর্মান্তরণে চাপ সৃষ্টির জন্য একাধিক পুলিশ আধিকারিক ও সিভিক ভলান্টিয়ার।

বৃহস্পতিবার মামলাটি ওঠে বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে। অভিযোগের গুরুত্ব বুঝে এই ঘটনায় একযোগে CBI ও NIA তদন্তের নির্দেশ দেন বিচারপতি।

আদালতের এই রায়ের পর এক বিবৃতি জারি করে দেশে ধর্মান্তরণবিরোধী কঠোর আইন প্রণয়নের দাবি জানিয়েছেন বিশ্ব হিন্দু পরিষদের পূর্বাঞ্চলীয় সচিব অমিয় কুমার সরকার। এক বিবৃতিতে তিনি লিখেছেন, এই নির্দেশে স্পষ্ট, মালদায় জেহাদিরা রয়েছে।

 

বন্ধ করুন