ফাইল ছবি
ফাইল ছবি

বকেয়া ডিএ মেটাতে হবে, সঙ্গে দিতে হবে ১০ শতাংশ হারে সুদ, রাজ্যকে নির্দেশ আদালতের

  • আদালতের তরফে জানানো হয়েছে, কেন্দ্রে হারেই ডিএ পাবেন বিদ্যুৎ বণ্টন নিগমের কর্মীরা। সঙ্গে ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বকেয়া ডিএ মেটাতে হবে রাজ্য সরকারকে।

রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগমের কর্মীদের বকেয়া ডিএ সুদ সমেত মিটিয়ে দেওয়ার নির্দেশ দিল কলকাতা উচ্চ আদালত। শুক্রবার আদালতের এই নির্দেশের পর বিদ্যুৎ বণ্টন নিগমের কর্মীরা ১৫৪ শতাংশ হারে ডিএ পাবেন। সঙ্গে বকেয়া ডিএ-র ওপর দিতে হবে ১০ শতাংশ হারে সুদ।

রাজ্য সরকারের কাছে কেন্দ্রের হারে ডিএ দাবি করে আদালতের দ্বারস্থ হয়েছিলেন বিদ্যুৎ বণ্টন দফতরের কর্মীরা। অভিযোগ ছিল, বরাবর কেন্দ্রীয় হারে ডিএ পেয়ে এসেছেন তাঁরা। কিন্তু তৃণমূল ক্ষমতায় আসার পর ২০১৬ সালে তাদের ডিএ কমিয়ে দেওয়া হয়। ওই মামলায় কর্মচারীদের পক্ষে রায় দেয় বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চ। সেই মামলাকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য বিদ্যুৎ বণ্টন নিগম। এদিন সিঙ্গল বেঞ্চের রায়কে বহাল রেখেছেন বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

আদালতের তরফে জানানো হয়েছে, কেন্দ্রে হারেই ডিএ পাবেন বিদ্যুৎ বণ্টন নিগমের কর্মীরা। সঙ্গে ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত বকেয়া ডিএ মেটাতে হবে রাজ্য সরকারকে। সঙ্গে বকেয়া ডিএর ওপর দিতে হবে ১০ শতাংশ হারে সুদ। আদালতের এই সিদ্ধান্তে খুশি বিদ্যুৎ বণ্টন নিগমের কর্মীরা।



বন্ধ করুন