বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বনসহায়ক নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের কাছে হলফনামা চাইল আদালত
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

বনসহায়ক নিয়োগ দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের কাছে হলফনামা চাইল আদালত

  • গত নভেম্বরে রাজ্যজুড়ে বন সহায়কের ২,০০০ পদে চুক্তিভিত্তিক নিয়োগ হয়। বিরোধীদের দাবি ছিল, এই নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছে। কারচুপি করে নিয়োগ দেওয়া হয়েছে, তৃণমূল নেতাদের ঘনিষ্ঠ ও তৃণমূল কর্মীদের।

বনদফতরের বন সহায়ক পদে নিয়োগে দুর্নীতি নিয়ে রাজ্য সরকারের তদন্ত শুরুর আগেই হলফনামা তলব করল হাইকোর্ট। মালদার এক ব্যক্তির দায়ের করা মামলার প্রেক্ষিতে রাজ্য সরকারের কাছে হলফনামা তলব করেছে বিচারপতি রাজশেখর মান্থা। 

রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দিতেই তাঁর বিরুদ্ধে বনসহায়ক নিয়োগে দুর্নীতির অভিযোগে সরব হয় তৃণমূল। পালটা রাজীববাবুর দাবি করেন, দলনেত্রীর নির্দেশেই কাজ করেছেন তিনি। এর পর দুর্নীতির তদন্ত শুরুর জন্য মন্ত্রিসভায় প্রস্তাব পাশ করায় তৃণমূল সরকার। একই সঙ্গে কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের করেন কৌশিক ঘোষ নামে জনৈক ব্যক্তি। সেই মামলার শুনানিতে ৪ মার্চের মধ্যে রাজ্য সরকারকে হলফনামা জমা দিতে বলেছে হাইকোর্ট। হলফনামা আদালতে জমা পড়লে জানা যাবে শুনানির পরবর্তী দিন।

গত নভেম্বরে রাজ্যজুড়ে বন সহায়কের ২,০০০ পদে চুক্তিভিত্তিক নিয়োগ হয়। বিরোধীদের দাবি ছিল, এই নিয়োগে ব্যাপক দুর্নীতি হয়েছে। কারচুপি করে নিয়োগ দেওয়া হয়েছে, তৃণমূল নেতাদের ঘনিষ্ঠ ও তৃণমূল কর্মীদের। রাজীব বিজেপিতে যোগদানের পর এই নিয়ে তাঁকে আক্রমণ শুরু করে তৃণমূল। পালটা আক্রমণে সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে বেঁধেন রাজীব। দাবি করেন, সব প্রমাণ রয়েছে তার কাছে।

 

বন্ধ করুন