বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টাকা না থাকলে নিতেন সোনার গয়নাও, প্রাথমিক দুর্নীতিতে আবির্ভাব আরও ১ রঞ্জনের
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

টাকা না থাকলে নিতেন সোনার গয়নাও, প্রাথমিক দুর্নীতিতে আবির্ভাব আরও ১ রঞ্জনের

  • এদিন আদালতে সুমন চট্টোপাধ্যায় নামে নদিয়ার ওই প্রাথমিক শিক্ষকের নাম উত্থাপন করেন এক চাকরিপ্রার্থী। তাঁর অভিযোগ, জেলায় বিস্তীর্ণ এলাকা থেকে বেকার ছেলে মেয়েদের থেকে টাকা তুলতেন তিনি।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিতে প্রকাশ্যে এল আরও ১ ‘রঞ্জন’। শুক্রবার এই রঞ্জনের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নদিয়ার বাসিন্দা এই ‘রঞ্জন’এর আসল নাম সুমন চট্টোপাধ্যায় বলে জানা গিয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের আপ্তসহায়কের সঙ্গে ঘনিষ্ঠতার দাবি করে এলাকা থেকে তিনি কোটি কোটি টাকা তুলেছেন বলে দাবি চাকরিপ্রার্থীদের।

এদিন আদালতে সুমন চট্টোপাধ্যায় নামে নদিয়ার ওই প্রাথমিক শিক্ষকের নাম উত্থাপন করেন এক চাকরিপ্রার্থী। তাঁর অভিযোগ, জেলায় বিস্তীর্ণ এলাকা থেকে বেকার ছেলে মেয়েদের থেকে টাকা তুলতেন তিনি। নিজেকে পার্থ চট্টোপাধ্যায়ের আপ্তসহায়ক সুদীপ্ত আচার্য ও দিব্যেন্দু বিশ্বাসের ঘনিষ্ঠ বলে দাবি করে টাকা তুলতেন। প্রতিটি চাকরির জন্য নিতেন ১০ – ১২ লক্ষ টাকা। প্রত্যন্ত এলাকায় কেউ নগদ দিতে না পারলে তাঁর কাছ থেকে সোনার গয়নাও নিত অভিযুক্ত এমনই দাবি ওই চাকরিপ্রার্থীর।

অভিযোগ পেয়ে নদিয়ার এই নতুন রঞ্জনের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমতি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার বেলা ৩টেয় প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার শুনানি শুরু হলে এই ব্যক্তি সম্পর্কে বিস্তারিত জানা যাবে বলে মনে করা হচ্ছে।

 

বন্ধ করুন