বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দু অনুগামীর আবেদনের ভিত্তিতে কাঁথি সমবায় ব্যাঙ্ক নির্বাচনে স্থগিতাদেশ
ফাইল ছবি (HT_PRINT)

শুভেন্দু অনুগামীর আবেদনের ভিত্তিতে কাঁথি সমবায় ব্যাঙ্ক নির্বাচনে স্থগিতাদেশ

  • ২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান ছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগদানের পর গত ২১ অগাস্ট তাঁকে ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয়।

প্রক্রিয়াগত ত্রুটির কারণে কাঁথি সমবায় ব্যাঙ্ক নির্বাচনে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। সোমবার এই মামলার শুনানিতে নির্বাচনের ওপর ১৪ দিনের স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি কৃষ্ণা রাও। নির্বাচন স্থগিত রাখার আবেদন জানিয়ে মামলা করেছিলেন শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ সুকুমার বেরা।

২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান ছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগদানের পর গত ২১ অগাস্ট তাঁকে ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয়। এর পর আদালতের নির্দেশে ১৫ অক্টোবরের মধ্যে নির্বাচন করাতে হবে ওই ব্যাঙ্কে। নির্বাচিত হবেন বোর্ড অফ ডিরেক্টরসের সদস্যরা। সেই মতো শুরু হয়েছিল নির্বাচন প্রক্রিয়াও। সোমবারই ছিল মনোয়ন পত্র তোলার শেষ দিন। মঙ্গলবারের মধ্যে জমা দিতে হবে মনোয়নপত্র। বুধবার মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

এরই মধ্যে নির্বাচনে প্রক্রিয়াগত ত্রুটির কারণ দেখিয়ে আদালতের দ্বারস্থ হন ব্যাঙ্কের ডিরেক্টর সুকুমার বেরা। সেই আবেদনের ভিত্তিতে ১৪ দিনের জন্য নির্বাচনে স্থগিতাদেশ দিয়েছে আদালত।

 

বন্ধ করুন