বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ত্রিপলচুরি মামলায় শুভেন্দুর বিরুদ্ধে তদন্তে ৬ সপ্তাহের স্থগিতাদেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

ত্রিপলচুরি মামলায় শুভেন্দুর বিরুদ্ধে তদন্তে ৬ সপ্তাহের স্থগিতাদেশ হাইকোর্টের

  • এদিন শুভেন্দুর আইনজীবী আদালতে সওয়াল করে বলেন, ‘শুভেন্দুবাবু পুরসভার সঙ্গে যুক্ত নন। কে বা কারা পুরসভার গুদাম থেকে ত্রিপল বার করছিল তার সঙ্গে শুভেন্দুবাবুর যোগ প্রতিষ্ঠিত নয়।

শুভেন্দুর বিরুদ্ধে ত্রিপলচুরি মামলায় বড় ধাক্কা খেল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। টানা ৬ সপ্তাহের জন্য এই মামলায় যাবতীয় তদন্ত বন্ধ রাখার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সোমবার এই নির্দেশ দেন বিচারপতি কৌশিক চন্দ। যার ফলে পুজোর মধ্যে অন্তত এই মামলায় শুভেন্দু অধিকারীকে তলব করতে পারবে না রাজ্য পুলিশ।

চলতি বছর জুন মাসে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পুরসভার গুদাম থেকে লক্ষাধিক টাকার ত্রিপল চুরির অভিযোগ তোলেন কাঁথি পুরসভার প্রশাসকমণ্ডলীর এক সদস্য। এই মামলার তদন্তে স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। 

এদিন শুভেন্দুর আইনজীবী আদালতে সওয়াল করে বলেন, ‘শুভেন্দুবাবু পুরসভার সঙ্গে যুক্ত নন। কে বা কারা পুরসভার গুদাম থেকে ত্রিপল বার করছিল তার সঙ্গে শুভেন্দুবাবুর যোগ প্রতিষ্ঠিত নয়। রাজনৈতিক উদ্দেশে হেনস্তা করতে এই মামলা দায়ের করা হয়েছে।’ এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার দাবিও জানান তিনি। সঙ্গে তৃণমূল ছাড়ার পর শুভেন্দুবাবুর বিরুদ্ধে দায়ের আরও ৩টি দুর্নীতি মামলা খারিজের দাবি জানান আইনজীবী।

শুভেন্দুর আইনজীবীর সওয়াল শুনে বিচারপতি কৌশিক চন্দ ত্রিপল চুরি মামলায় ৬ সপ্তাহ সমস্ত রকম তদন্তে স্থগিতাদেশ জারি করেন। পুজোর ছুটির পর আদালত খুললে ফের এই মামলার শুনানি হবে।

 

বন্ধ করুন