বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সন্ময় বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে আদালতের ভর্ৎসনার মুখে পুলিশ

সন্ময় বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে আদালতের ভর্ৎসনার মুখে পুলিশ

সন্ময় বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি ফের তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করেছে কলকাতা পুলিশ। যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর ইউটিউব চ্যানেলের রাজস্ব জমা হয় সেটি ফ্রিজ করেছে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা।

বিজেপি নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করায় হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়ল কলকাতা পুলিশ। শুক্রবার সন্ময়বাবুর আবেদনের শুনানিতে কলকাতা পুলিশকে ভর্ৎসনা করে আদালত বলে, কোন আইনে সন্ময়বাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে তা সোমবার হলফনামা দিয়ে জানাতে হবে আদালতকে।

বিজেপি নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে বরাবরই সরব। সরকারের নানা দুর্নীতির প্রমাণ নিজের ইউটিউব চ্যানেলের মাধ্যমে তুলে ধরেন তিনি। সেজন্য এর আগেও পুলিশি হেনস্থার শিকার হতে হয়েছে তাঁকে। সন্ময়বাবুকে গ্রেফতার করে পুরুলিয়া নিয়ে গিয়ে ৭ দিন আটকে রেখেছিল পুলিশ। অবশেষে আদালত থেকে তিনি জামিন পান। সম্প্রতি ফের তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করেছে কলকাতা পুলিশ। যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে তাঁর ইউটিউব চ্যানেলের রাজস্ব জমা হয় সেটি ফ্রিজ করেছে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। পুলিশের এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন সন্ময়বাবু। সেই আবেদনের শুনানি ছিল শুক্রবার।

এদিন মামলার শুনানিতে বিচারপতি রাজশেখর মান্থা কলকাতা পুলিশকে তীব্র ভর্ৎসনা করেন। জানতে চান, কোন আইনে সন্ময়বাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে? রিজার্ভ ব্যাঙ্কের কোন নির্দেশ পালন করেছে কলকাতা পুলিশ? বিচারপতি মান্থা মন্তব্য করেন, এভাবে একজন নাগরিকের বাকস্বাধীনতায় হস্তক্ষেপ করা যায় না। একই সঙ্গে কোন আইনে সন্ময়বাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে তা সোমবারের মধ্যে হলফনামা দিয়ে আদালতকে জানাতে বলা হয়েছে। সোমবার মামলার পরবর্তী শুনানি।

 

বন্ধ করুন