বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KK death- কলেজ ফেস্টে এত টাকা এল কোথা থেকে, হলফনামা তলব করল আদালত
গায়ক কেকে। (ANI)

KK death- কলেজ ফেস্টে এত টাকা এল কোথা থেকে, হলফনামা তলব করল আদালত

  • কেকের মৃত্যুর পর রাজ্যের কলেজগুলির বিচিত্রানুষ্ঠানে খরচের বহর নিয়ে প্রশ্ন ওঠে। তৃণমূল ছাত্র পরিষদের নামে কারা লক্ষ লক্ষ টাকা খরচ করছে জানতে চেয়ে আদালতে দায়ের হয় মামলা।

কলেজের বিচিত্রানুষ্ঠানের জন্য বিপুল টাকা ছাত্ররা পেল কোথা থেকে? কে তৃণমূল ছাত্র পরিষদকে ৩০ লক্ষ টাকা দিল? জানতে চাইল কলকাতা হাইকোর্ট। গায়ক কেকের মৃত্যুর প্রেক্ষিতে দায়ের এক মামলায় একথা জানতে চেয়েছে আদালত। হলফনামা দিয়ে আদালতকে এই প্রশ্নের জবাব জানাতে হবে সরকারকে।

কেকের মৃত্যুর পর রাজ্যের কলেজগুলির বিচিত্রানুষ্ঠানে খরচের বহর নিয়ে প্রশ্ন ওঠে। তৃণমূল ছাত্র পরিষদের নামে কারা লক্ষ লক্ষ টাকা খরচ করছে জানতে চেয়ে আদালতে দায়ের হয় মামলা। মামলাকারীর প্রশ্ন, কলেজে গত ৫ বছর ধরে ছাত্র সংসদের কোনও নির্বাচন হয় না। একতরফাভাবে ছাত্র সংসদগুলি দখল রেখেছে তৃণমূল ছাত্র পরিষদ। এহেন পরিস্থিতিতে অবৈধ ছাত্র সংসদের হাতে লক্ষ লক্ষ টাকা আসছে কোথা থেকে।

কেকের মৃত্যুর পর এই নিয়ে শোরগোল শুরু হয়। জানা যায় কেকের অনুষ্ঠানের জন্য ৩০ লক্ষ টাকা খরচ করেছে গুরুদাস কলেজের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিট। এর পরই কলেজ ফেস্টের রোশনাই কমানোর নির্দেশ জারি করে সরকার। সব দিক খতিয়ে দেখে অনুমতি দেওয়া হবে বলে জানান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিন আদালতের প্রশ্নের উত্তরে সরকারি আইনজীবী বলেন, ‘বলিউড তারকারা বেশি পারিশ্রমিক চান। তাই বাজেট বাড়াতে হয়েছে।’ পালটা মামলাকারীর আইনজীবী বলেন, ‘বাজেট বাড়াতে কেন হয়েছে সেটা নিয়ে কোনও প্রশ্ন তোলা হয়নি। প্রশ্ন একটাই, এত টাকা এল কোথা থেকে?’

 

বন্ধ করুন