বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SLST নিয়োগ দুর্নীতিতে ফের CBI তদন্তের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের
কলকাতা হাইকোর্ট।  (HT_PRINT)

SLST নিয়োগ দুর্নীতিতে ফের CBI তদন্তের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের

  • প্রয়োজনে উপদেষ্টা কমিটির সদস্যদের এমনকী রাজনৈতিক নেতাদের জেরা করতে পারবে সিবিআই

নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ফের সিবিআই তদন্তের নির্দেশ দিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। নতুন করে FIR দায়ের করে CBI-কে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে আদালত। এদিন আদালতে বিচারপতি বলেন, জিজ্ঞাসাবাদে নির্লজ্জের মতো মিথ্যে বলছেন শান্তিপ্রসাদ।

এদিন SSC নবম দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অনিন্দিতা বেরার করা মামলায় ফের সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে সিঙ্গল বেঞ্চ। আদালত জানিয়েছে প্রয়োজনে SSC-র উপদেষ্টা কমিটির প্রাক্তন সদস্যদের ফের জেরা করতে পারবে সিবিআই। জেরা করতে পারবে রাজনৈতিক নেতাদেরও।

শান্তিপ্রসাদ সিনহা মিথ্যে কথা বলছেন বলে এদিন আদালতে মন্তব্য করেন বিচারপতি। তিনি বলেন, হলফনামায় স্পষ্ট দেখা যাচ্ছে যে উপদেষ্টা কমিটির ২ বা তার বেশি বৈঠক হয়েছে। অথচ শান্তিপ্রসাদবাবু বারবার আদালতে বলছেন যে কোনও বৈঠক হয়নি। নির্লজ্জের মতো মিথ্যে বলছেন উনি। এমনকী শিক্ষামন্ত্রীর চেম্বারে কোনও বৈঠক হয়েছিল কি না, বৈঠক হয়ে থাকলে সেব্যাপারে মন্ত্রী জানতেন কি না তাও সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে আদালত।

এদিন প্রধান বিচারপতিকে দেওয়া বার কাউন্সিলের চিঠির প্রসঙ্গও তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ‘বার কাউন্সিল যে চিঠি দিয়েছে সেটা কে লিখেছে আমি খুব ভালো করে জানি। আমাকে বিচারপতি কারনানের সঙ্গে তুলনা করা হয়েছে।’

বলে রাখি, এর আগে SLST মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তবে বিচারপতি ট্যান্ডনের বেঞ্চ সেই নির্দেশে স্থগিতাদেশ দেয়।

 

বন্ধ করুন