বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Club: ম্যাডাম, ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে কড়া বকুনি খেল পুলিশ

Club: ম্যাডাম, ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে কড়া বকুনি খেল পুলিশ

কলকাতা হাইকোর্ট।  (HT_PRINT)

পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোর্টে জানানো হয়, পুরসভা ও পুলিশকর্মীরা নির্মাণ ভাঙতে গিয়েছিল। কিন্তু তাদের কাজে বাধা দেওয়া হয়। পুলিশের গায়ে কেরোসিন ছিটিয়ে দেওয়া হয়েছিল বলে দাবি করেন আইনজীবী।

ফের কলকাতা হাইকোর্টের তোপের মুখে পড়ল পুলিশ প্রশাসন। আসলে বিধাননগরের নয়াপট্টিতে একটা ক্লাব বেআইনিভাবেই গড়ে উঠেছিল। সেই ক্লাবকে ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। তারপরেও সেই ক্লাবকে কেন ভাঙা হয়নি তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে বিধাননগর পুলিশ প্রশাসনকে তীব্র বকাঝকা করা হয়েছে বলে খবর। কেন এই ক্লাব ভাঙা হয়নি তা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি। তবে এনিয়ে পুলিশ প্রশাসনের কাছে বড়ো কোনও যুক্তি নেই। নানা সাফাই দিয়েছে তারা। 

ক্লাবের নাম আদিত্য স্মৃতি সংঘ। বিধানগর পুরসভার নয়াপট্টিতে রয়েছে ওই ক্লাব। বেআইনিভাবে ওই ক্লাব গড়ে উঠেছিল বলে অভিযোগ উঠেছিল। এনিয়ে মামলাও হয়। সেই ক্লাবের সভাপতি হলেন ৩৮ নম্বর ওয়ার্ডের পুর প্রতিনিধি জয়দেব নস্কর। সেই ক্লাবকে ভেঙে দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। ক্লাবটি বেআইনি নির্মাণ এটা ঘোষণা করেই এই নির্দেশ দেওয়া হয়েছিল।

কিন্তু সেই বেআইনি নির্মাণ কেন ভাঙা হল না? এদিকে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোর্টে জানানো হয়, পুরসভা ও পুলিশকর্মীরা নির্মাণ ভাঙতে গিয়েছিল। কিন্তু তাদের কাজে বাধা দেওয়া হয়। পুলিশের গায়ে কেরোসিন ছিটিয়ে দেওয়া হয়েছিল বলে দাবি করেন আইনজীবী। এরপরই এনিয়ে তিরস্কার করেন বিচারপতি। বিচারপতি প্রশ্ন করেন, তাহলে কি এভাবেই আদালতের নির্দেশ পালন না করে ফেলে রাখা হবে? লোকজন বাধা দেবে আর পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবে?

এদিকে বিচারপতি প্রশ্ন করেন, এতদিন পুলিশ প্রশাসন কী করছিল! এমনকী কতজনকে গ্রেফতার করা হয়েছে সেই প্রশ্নও তোলেন বিচারপতি। তবে এনিয়ে আদালতের প্রশ্নের মুখে পড়তে হয় বিধাননগর পুলিশ-প্রশাসনকে।

এদিকে প্রশ্ন উঠছে কেন ওই ক্লাবকে ঘিরে এমন নরম অবস্থান নিচ্ছে পুলিশ প্রশাসন? অন্য়ত্র এই পুলিশ প্রশাসনকেই দেখা যায় অতি তৎপর হয়ে ঝাঁপিয়ে পড়তে। আর এক্ষেত্রে দেখা যাচ্ছে পুলিশ প্রশাসন নানা অজুহাত খাড়া করছে। এমনকী একাধিক ক্ষেত্রে দেখা যায় বাধা পেলে পুলিশ ফোর্সের সংখ্য়া বাড়িয়ে দেয়। তারপর প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়। কিন্তু এক্ষেত্রে একেবারেই অন্য সুর। তবে কি এই ক্লাবের পেছনে শাসকদলের মদত রয়েছে এটা বুঝতে পেরেই নরম অবস্থা নিয়েছিল পুলিশ? 

তবে কলকাতা হাইকোর্ট এদিন তীব্র ভর্ৎসনা করেছে পুলিশ ও প্রশাসনকে। তবে শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টের বকাঝকা খাওয়ার পরে পুলিশ প্রশাসন আদৌ নড়েচড়ে বসে কি না সেটাই দেখার। 

বাংলার মুখ খবর

Latest News

ফেলুদার মতো সুনীল তরফদার কি দর্শকদেরও সম্মোহিত করতে পারবে?এল নয়ন রহস্যের ট্রেলার বিজেপি MLA শিখাকে আটকাতে দিনভর ছুটে বেড়াল পুলিশ, মমতা বলেছিলেন ‘ওর কত ফুটানি!’ মেরামত হওয়ার পর কেমন দেখতে হয়েছে প্রিয়াঙ্কা-নিকের LA হোম, প্রকাশ্যে এল ছবি তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.