বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রক্ষাকবচ পেলেন না চাকরির দালাল, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ফের কড়া আদালত
কলকাতা হাইকোর্ট।

রক্ষাকবচ পেলেন না চাকরির দালাল, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ফের কড়া আদালত

  • অভিযুক্ত ওই ব্যক্তি আদালতের রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। কিন্তু মামলাকারীর আইনজীবীর সওয়াল শুনে পত্রপাঠ আবেদন খারিজ করে দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য।

টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগে অভিযুক্তকে রক্ষাকবচ দিল না হাইকোর্ট। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য জানিয়েছেন, এই ঘটনায় তদন্ত নিজের গতিতে চলবে। তদন্তে কোনও হস্তক্ষেপ করবে না আদালত।

শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে ইতিমধ্যে সরগরম হয়ে উঠেছে রাজ্য। মন্ত্রী, আমলা থেকে চাকরির দালাল, একে একে সবাইকে গ্রেফতার করেছে সিবিআই। গ্রেফতার হয়েছেন ২ চাকরির দালাল প্রসন্ন রায় ও প্রদীপ সিং। আদালতের নির্দেশে জোরকদমে এগোচ্ছে তদন্ত। তারই মধ্যে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগে অভিযুক্তকে ফিরতে হল খালি হাতে।

অভিযুক্ত চঞ্চল নন্দী আদালতের রক্ষাকবচ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। শুক্রবার ছিল সেই মামলার শুনানি। কিন্তু মামলাকারীর আইনজীবীর সওয়াল শুনে পত্রপাঠ আবেদন খারিজ করে দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। স্পষ্ট জানিয়ে দেন, কোনও ভাবেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত কাউকে রক্ষাকবচ দেওয়া যাবে না। তদন্ত চলবে নিজের গতিতে। আদালত তাতে কোনও প্রকার হস্তক্ষেপ করবে না।

এদিনের রায়ে শিক্ষক নিয়োগ দুর্নীতির প্রতি আদালতের দৃষ্টিভঙ্গি আরও স্পষ্ট হল বলে মনে করা হচ্ছে। এতদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ ও বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলারগুলির শুনানি হয়েছে। এবার আরও এক বিচারপতি শিক্ষক দুর্নীতির বিরুদ্ধে কড়া অবস্থান গ্রহণ করলেন।

বন্ধ করুন