বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta University: সরস্বতী পুজোর মন্ডপ, প্রসাদ, আলপনার জন্য টেন্ডার ডাকল কলকাতা বিশ্ববিদ্যালয়

Calcutta University: সরস্বতী পুজোর মন্ডপ, প্রসাদ, আলপনার জন্য টেন্ডার ডাকল কলকাতা বিশ্ববিদ্যালয়

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রয়েছে এই টেন্ডার নোটিশ।

কলেজ স্ট্রিট, বালিগঞ্জ সায়েন্স কলেজ, টেকনোলজি ক্যাম্পাস সল্টলেক, আলিপুর ক্যাম্পাস ও হাজরা ল কলেজ – কলকাতা বিশ্ববিদ্যালয়ের এই পাঁচ ক্যাম্পাসের জন্য টেন্ডার ডাকা হয়েছে।

সরস্বতী পুজোর জন্য টেন্ডারের ডাক। তাও আবার কলকাতা বিশ্ববিদ্যালয়ে। পুজোর মন্ডপ তৈরি, আলপনা সামগ্রী এবং প্রসাদের জন্য টেন্ডারের ডাক দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রয়েছে এই টেন্ডার নোটিশ। কর্তৃপক্ষের দাবি স্বচ্ছতা বজায় রাখতে টেন্ডার ডাকা হয়েছে সরস্বতী পুজোয়। 

কলেজ স্ট্রিট, বালিগঞ্জ সায়েন্স কলেজ, টেকনোলজি ক্যাম্পাস সল্টলেক, আলিপুর ক্যাম্পাস ও হাজরা ল কলেজ – কলকাতা বিশ্ববিদ্যালয়ের এই পাঁচ ক্যাম্পাসের জন্য টেন্ডার ডাকা হয়েছে। তবে কারণ হিসাবে কর্তৃপক্ষ স্বচ্ছতা বললেও আড়ালে অন্য কারণ রয়েছে বলে মনে করছেন বিশ্ববিদ্যালয়ের অনেকে। সাধারণত, সরস্বতী পুজো করে থাকে নির্বাচিত ছাত্র ইউনিয়ন। কিন্তু কলকাতা বিশ্ববিদ্যালয়ে গত ছ’বছর ধরে ছাত্র সংসদের নির্বাচন নেই। ফলে নির্বাচিত ছাত্র ইউনিয়ন নেই। আবার ছাত্র সংসদের মধ্যে দলদলী অব্যাহত। সূত্রের খবর, পুজোর করতে চেয়ে দাবি জানিয়ে ছিল এসএফআই ও ডিএসও-র ছাত্র সংগঠন। আবার সব ছাত্র সংগঠনের থেকে প্রস্তাব দেওয়া হয় যৌথ কমিটি তৈরি করে পুজো আয়োজনের। কিন্তু এ সব নিয়ে জটিলতা হতে পারে আন্দাজ করে কর্তৃপক্ষ নিজেই টেন্ডার ডেকে পুজো আয়োজনের রাস্তায় গিয়েছে।

২৪ জানুয়ারি বেলা ২টোর মধ্যে টেন্ডারে অংশ নিতে বলা হয়েছে। টেন্ডার মাধ্যমে বেছে নেওয়া হবে মন্ডপ, প্রসাদ ও খাবার, আলপনা দেওয়ার সামগ্রী সরবরাহকারীকে।   

বন্ধ করুন