বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা বিশ্ববিদ্যালয়ে ফর্ম বিভ্রাট, পরীক্ষা শুরু পর নতুন করে ফর্ম পূরণের নির্দেশ
পরীক্ষা শুরু পর নতুন করে ফর্ম পূরণের নির্দেশ কলকাতা বিশ্ববিদ্যালয়ের

কলকাতা বিশ্ববিদ্যালয়ে ফর্ম বিভ্রাট, পরীক্ষা শুরু পর নতুন করে ফর্ম পূরণের নির্দেশ

  • তৃতীয় ও পঞ্চম সেমিস্টারের পরীক্ষা শুরু হয়েছে ১৫ জানুয়ারি। এই আবহে নতুন করে পরীক্ষার জন্য ফর্ম পূরণ করার জন্য বিজ্ঞপ্তি জারি করল কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অনুমোদিত কলেজগুলিতে স্নাতক স্তরের তৃতীয় ও পঞ্চম সেমিস্টারের অনার্স,জেনারেল এবং মেজর পরীক্ষা শুরু হয়েছে ১৫ জানুয়ারি। ইতিমধ্যেই তিনদিন পরীক্ষা হয়ে গিয়েছে। এই আবহে নতুন করে পরীক্ষার জন্য ফর্ম পূরণ করার জন্য বিজ্ঞপ্তি জারি করল কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্দেশিকা ঘিরে পরীক্ষার্থীদের মধ্যে বিভঅরান্তি ছড়ায়।

মঙ্গলবার কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে অনুমোদিত কলেজগুলিকে এক নির্দেশিকা পাঠানো হয়। সেই নির্দেশিকায় বলা হয়, তৃতীয় ও পঞ্চম সিমেস্টারের অনার্স, জেনারেল, মেজর এবং পুরোনো পরীক্ষা পদ্ধতিতে বসতে চলা বিএ, বিএসসি, বিকম পরীক্ষার্থীরা ফর্ম পূরণের জন্য ওয়েবসাইট খওলা থাকবে মঙ্গলবার থএকে বুধবার সকাল ১০টা পর্যন্ত। সব পরীক্ষার্থীরা যাতে ফর্ম পূরণ করে তা নিশ্চিত করতেও বলা হয় কলেজগুলিকে। উচ্চশিক্ষা দফতর থেকে বিভিন্ন কলেজের অধ্যক্ষদের ফোনও করা হয় এই বিষয়টি জানাতে।

এই নিয়ে প্রশ্ন উঠেছে, পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী পরীক্ষা শুরু হওয়ার পরে কী ভাবে আবার ফর্ম পূরণ হতে পারে? অবশ্য পোর্টাল খোলার বিষয়টি বিভিন্ন কলেজের তরফে সোশ্যাল মিডিয়াতে জানানো হয়েছে। তবে পরীক্ষার্থী এবং অধ্যাপকদের প্রশ্ন, যে সব বিষয়ের পরীক্ষা হয়ে গিয়েছে, সেই পরীক্ষায় বসা পরীক্ষার্থীরা নতুন করে ফর্ম পূরণ করলে কী হবে? বা রেজাল্ট তৈরির ক্ষেত্রে কী ধরনের জটিলতা তৈরি হতে পারে, তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে।

জানা গিয়েছে, বিগত বেশ কয়েক দিন ধরে বিশ্ববিদ্যালয়ের সামনে বেশ কয়েকজন পড়ুয়া বিক্ষোভ দেখিয়ে অভিযোগ করে, প্রযুক্তিগত কারণে এবং কলেজ ও বিশ্ববিদ্যালয়ের মধ্যে বোঝাপড়ার না থাকায় পরীক্ষায় বসার জন্য ফর্ম পূরণ করা সম্ভব হয়নি। তাদের জন্যই এই প্রক্রিয়া শুরু হয় পোর্টাল ফের চালু করে।

বন্ধ করুন